ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুমিল্লায় খালেদার জামিন নামঞ্জুর

জাহাঙ্গীর আলম বকুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ২৫ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুমিল্লায় খালেদার জামিন নামঞ্জুর

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বাসে পেট্রোল বোমা হামলায় আটজন নিহতের ঘটনায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছে কুমিল্লার আদালত।

আজ বুধবার বিকেলে কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম শামছুল আলম শুনানি  শেষে এই আদেশ দেন। গত সোমবার আগামী ২৬ জুলাইয়ের মধ্যে নিম্ন আদালতকে বিষয়টি নিষ্পত্তির নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১ জুলাই এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন কুমিল্লার একটি আদালত। তবে সেই আদালতে জামিন চেয়ে করা আবেদন শুনানির জন্য আগামী ৮ আগস্ট দিন নির্ধারণ করেন। যেহেতু খালেদা জিয়াকে জামিন না দিয়ে এবং আবেদন নিষ্পত্তি না করে শুনানির জন্য পরবর্তী দিন নির্ধারণ করা হয়েছে, সেহেতু বিষয়টি নিয়ে হাইকোর্টে আপিল করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রাম উপজেলায় জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হত্যা ও নাশকতার দুই মামলায় হুকুমের আসামি করা হয়।

৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা গেছেন। পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেওয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।

খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু বলেন, ‘‘হাইকোর্টের নির্দেশে আজ শুনানি হয়েছে। মামলার চার্জশিটে খালেদা জিয়ার নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। আজ আমরা জামিনের আবেদন করেছিলাম। আদালত তা নামঞ্জুর করেছেন।’’

তিনি বলেন, ‘‘আমরা এখানে ন্যায়বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে যাব। আশা করি উচ্চ আদালতে ন্যায়বিচার পাব।’’



রাইজিংবিডি/কুমিল্লা/২৫ জুলাই ২০১৮/জাহাঙ্গীর আলম ইমরুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়