ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুষ্টিয়ায় আবারো চালের দাম বৃদ্ধি

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ১৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুষ্টিয়ায় আবারো চালের দাম বৃদ্ধি

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় চালের দাম আবারো কেজিতে দুই থেকে পাঁচ টাকা বাড়িয়ে দিয়েছে মিল মালিকরা।

প্রশাসনের কঠোর নজরদারির মধ্যেই কুষ্টিয়ায় চালের দাম বৃদ্ধি পাওয়ায় জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। দফায় দফায় চালের দাম বৃদ্ধি পাওয়ায় ক্রেতা সাধারণের নাভিশ্বাস চরমে পৌঁছেছে।

কুষ্টিয়ার খাজানগরে সবচেয়ে ভাল মিনিকেট ৫০ কেজির বস্তা ৩ হাজার টাকা বিক্রি হচ্ছে। আর একটু কমা মিনিকেট বিক্রি হচ্ছে ২৯০০ টাকায়। এক সপ্তাহ আগে এই চাল প্রতি বস্তা কমপক্ষে ১০০ টাকা কম ছিল। 

কুষ্টিয়ার খুচরা বাজারে মিনিকেট চাল ৫৮ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মিনিকেট চাল কেজিতে ২ টাকা বৃদ্ধি পেলেও অন্যান্য চালের দাম কেজি প্রতি ৬ থেকে ৮ টাকা বৃদ্ধি পেয়েছে। কাজললতা চাল আগে যেখানে ছিল ৪৮ টাকা এখন সেখানে ৫৪ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর আঠাশ চাল আগে যেখানে ছিল ৪২ টাকা এখন সেখানে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

চালকল মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি আব্দুর রশীদ জানান, চালের দাম বৃদ্ধির পেছনে চালকল মালিকদের কোনো হাত নেই। দেশে ধানের সংকট চলছে। বেশি দামে ধান কেনার কারণে চালের দাম বৃদ্ধি পাচ্ছে।

চালের দাম ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও কুষ্টিয়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, ‘চালের অব্যাহত দাম বৃদ্ধির বিষয়টি প্রশাসন সিরিয়াসলি নিয়েছে। দেশের অন্য কোথাও চালকলে অভিযান পরিচালিত না হলেও আমরা খাজানগরে চালকল মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি আব্দুর রশিদের চালকলে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছি। প্রতিদিনই খাজানগরে ম্যাজিস্ট্রেটসহ টিম পাঠানো হচ্ছে।’

 

 

রাইজিংবিডি/কুষ্টিয়া/১৫ সেপ্টেম্বর ২০১৭/কাঞ্চন কুমার/উজ্জল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়