ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কুষ্টিয়ায় পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ১৬ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুষ্টিয়ায় পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়েছে পরিবহন শ্রমিকরা।

শনিবার দুপুরে কুষ্টিয়া বাস মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের জরুরি যৌথ সভা শেষে এই কর্মসূচি ঘোষণা করা হয়। র‌্যাবের অভিযানে কোটি টাকা মূল্যের হেরোইন উদ্ধারের ঘটনায় তিন পরিবহন শ্রমিককে গ্রেপ্তারের প্রতিবাদে এই কর্মসূচি দেওয়া হয়।

বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি আজগর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম বাবলু, কুষ্টিয়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহাবুবুল হোসেন, সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী, ট্রাক মালিক গ্রুপের সভাপতি আলী আকবর ও সাধারণ সম্পাদক ইয়াকুব আলী প্রমুখ।

সভায় বলা হয়, র‌্যাব সদস্যরা প্রকৃত মাদক ব্যবসায়ী ও চোরাকারবারীদের গ্রেপ্তার না করে নিরপরাধ পরিবহন শ্রমিকদের গ্রেপ্তার করে বার বার হয়রানি করছে। একই সঙ্গে যে বাসে মাদক পাওয়া যাচ্ছে দিনের পর দিন সেই পরিবহন আটকে রাখা হচ্ছে। এতে করে মালিক-শ্রমিক উভয়ই ক্ষতিগ্রস্ত হচ্ছে। সভায় অবিলম্বে গ্রেপ্তার তিন পরিবহন শ্রমিকের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

প্রসঙ্গত : র‌্যাব-১২ কুষ্টিয়া ইউনিটের সদস্যরা শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে (১৫ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী বিবিএস এক্সক্লুসিভ মাহাদী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালায়। এ সময় বাসের টুলবক্সের মধ্যে কোটি টাকা মূল্যের হেরোইন পাওয়া যায়।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে র‌্যাব সদস্যরা বাসের চালক কুষ্টিয়ার মিরপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত পটলের ছেলে সোহেল রানা (৩২), সুপারভাইজার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ফকিরাবাদ নওদাপাড়া গ্রামের ঠান্টু (৩৬) ও বাসের হেলপার একই এলাকার হালসা খেজুরতলা গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে সাগরকে (২২) গ্রেপ্তার করে।



রাইজিংবিডি/কুষ্টিয়া/১৬ সেপ্টেম্বর ২০১৭/কাঞ্চন কুমার/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়