ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

কে এই অভিনেতা?

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ২৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কে এই অভিনেতা?

রঙ্গনাথন মাধবন ও নাম্বি নারায়ণ

বিনোদন ডেস্ক : মাথায় ধবধবে সাদা চুল, মুখে সাদা দাড়ি, ভ্রু পর্যন্ত সাদা। দেখে মনে হবে সত্তরোর্ধ্ব কোনো ব্যক্তি। কিন্তু তিনি চল্লিশোর্ধ্ব ভারতীয় একজন অভিনেতা।

ইসরো (ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন) বিজ্ঞানী নাম্বি নারায়ণকে নিয়ে রকেট্রি : দ্য নাম্বি এফেক্ট সিনেমা নির্মাণ করছেন অভিনেতা রঙ্গনাথন মাধবন। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন তিনি। নাম্বি নারায়ণ চরিত্রের জন্যই নিজে এমন বৃদ্ধ সেজেছেন মাধবন।

এ প্রসঙ্গে আর মাধবন ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘এই প্রক্রিয়া অনেক কষ্টের ও দীর্ঘ ছিল। দুই দিনে টানা চৌদ্দ ঘণ্টা চেয়ারে বসে থাকতে হয়েছে। প্রাথমিকভাবে মনে হয়েছিল এটি সহজ কিন্তু পরবর্তী সময়ে বুঝতে পারি কতটা কষ্টের।’

তিনি আরো বলেন, ‘এই লুকের মাধ্যমে আমি অর্ধেক যুদ্ধে জয়ী হয়েছি কিন্তু অন্য অর্ধেক আরো অনেক কঠিন কারণ আমি ৭০-৭৫ বছর বয়সি ব্যক্তির চরিত্রে অভিনয় করছি। নাম্বি অনেক সুদর্শন একজন ব্যক্তি। তার নিজস্ব একটি ধরণ রয়েছে। তার হাঁটা ও অঙ্গভঙ্গি আয়ত্ব করতে আমার দুই থেকে আড়াই বছর সময় লেগেছে। এটা সহজ ছিল না এবং এটি সম্ভবত পর্দায় আমার সবচেয়ে কঠিন চরিত্র ও লুক।’

ইংরেজি, হিন্দি ও তামিল ভাষায় রকেট্রি : দ্য নাম্বি এফেক্ট সিনেমাটি তৈরি হচ্ছে। ভারত, প্রিন্সটন, স্কটল্যান্ড, ফ্রান্স ও রাশিয়ায় সিনেমাটির শুটিং শেষে চলতি বছর সিনেমাটি মুক্তির কথা রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ