ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘কেন্দ্রের অনুমতি ছাড়া আ.লীগে যোগদান নয়’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কেন্দ্রের অনুমতি ছাড়া আ.লীগে যোগদান নয়’

নিজস্ব প্রতিবেদক : কেন্দ্রের অনুমতি ছাড়া কোথাও কোনো যোগদান আওয়ামী লীগে স্বীকৃত হবে না বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের টার্গেট হচ্ছে দুটি। এক, আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং দুই, প্রধানমন্ত্রীর স্বপ্নের ‘ভিশন-২০২১’ বাস্তবায়ন করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা। এ লক্ষ্যে আমরা আমাদের কর্মকাণ্ড এগিয়ে নিয়ে যাচ্ছি।

তিনি বলেন, আগামী ইলেকশন, ভিশন-২০২১ এবং উন্নয়নের পথে প্রধান অন্তরায় হচ্ছে সাম্প্রদায়িক শক্তি। জনগণকে সঙ্গে নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এই সাম্প্রদায়িক শক্তির বিষবাষ্পকে উৎপড়ে ফেলার এজেন্ডা আমাদের আছে।

দলে সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছি। সদস্য নবায়নের সূচনাও করেছি। আমরা এভাবে এখন তৃণমূল পর্যায় পর্যন্ত আমাদের সদস্য সংগ্রহ এবং সদস্য নবায়নের কাজ করব। নবায়নের পর নতুন সদস্য অভিযান শুরু হবে।

দলে কোনোভাবে সাম্প্রদায়িক অপশক্তি আসতে পারবে না। সাম্প্রদায়িক অপশক্তিকে কেউ দলে ভিড়িয়ে দল ভারী করার অবস্থা থেকে সবাইকে বিরত থাকতে হবে বলে উল্লেখ করে তিনি বলেন, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত এটা আমাদের সিদ্ধান্ত। অন্য কোনো দল থেকে আওয়ামী লীগে যোগদানের ব্যাপারে কেন্দ্রের পূর্ব অনুমোদন নিতে হবে। অন্য কোনো দল থেকে আওয়ামী লীগে যোগ দিতে গেলে অবশ্যই কেন্দ্রের পূর্ব অনুমতি নিতে হবে। কেন্দ্রের অনুমতি ছাড়া কোথাও কোনো যোগদান আমাদের পার্টিতে স্বীকৃত হবে না। দলের যুগ্ম সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকরা যার এলাকা অনুযায়ী এ বিষয়গুলো মনিটরিং করবেন।

দলের সবাইকে নৌকার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে কাদের বলেন, এখন কেউ যেন কোথাও কোনো বিভ্রান্তি করতে না পারে। কেউ যেন প্রার্থিতা ঘোষণা করে বিভ্রান্তি সৃষ্টি না করতে পারে। অহেতুক ভাল প্রার্থীর বিরুদ্ধে প্রার্থিতা ঘোষণা করে সমস্যা সৃষ্টি করতে না পারে, নির্বাচনকে সামনে রেখে যেন বিভেদ না হয় সে ব্যাপারেও সবাইকে সতর্ক থাকতে হবে।

আসন্ন রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে দলের পক্ষে অনুরোধ করেন তিনি। এছাড়াও রমজানে যাতে দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতায় মধ্যে সহনীয় থাকে সেজন্যও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে অপরাজনীতির সূচনা আপনারাই করেছেন। বাংলাদেশে এ যাবৎ যত অপরাজনীতি হয়েছে সবই বিএনপি এবং তার দলের লোকেরাই করেছে। কাজেই অপরাজনীতি অপকর্ম এসব নিয়ে আপনাদের মুখে বড় বড় কথা মানায় কি?

এ সময় আওয়ামী লীগ নেতাদের মধ্যে মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ড. আবদুস সোবহান গোলাপ, মৃণাল কান্তি দাস, আব্দুস সবুর, সুজিত রায় নন্দী, আফজাল হোসেন, আবদুস সাত্তার, শামসুন্নাহার চাঁপা প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়