ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কেসিসি নির্বাচন: তালুকদার খালেকের বিরুদ্ধে মামলা

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কেসিসি নির্বাচন: তালুকদার খালেকের বিরুদ্ধে মামলা

নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের হলফনামায় তথ্য গোপনসহ ভোট গ্রহণে নানা অনিয়মের অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

খুলনার নির্বাচনী ট্রাইব্যুনালে (যুগ্ম-জেলা দায়রা জজ আদালত-১) মামলা দায়ের করেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। মামলার আরজিতে, নির্বাচন কমিশন কর্তৃক আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেককে কেসিসি’র মেয়র ঘোষণা বাতিলের দাবি জানানো হয়েছে।

মামলায় বাদীপক্ষের আইনজীবী নুরুল হাসান রুবা বিষয়টি নিশ্চিত করে শুক্রবার এ প্রতিবেদককে বলেন, নগর বিএনপি সভাপতি ও কেসিসির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বাদী হয়ে বুধবার নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন। আদালত আরজি আমলে নিয়ে মামলার গ্রহণযোগ্যতা শুনানির জন্য আগামী ৬ আগস্ট পরবর্তী দিন ধার্য করেছেন।

মামলার আরজির বরাত দিয়ে তিনি জানান, ১৫ মে অনুষ্ঠিত খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক তার হলফনামায় তথ্য গোপন করেছেন। ভোটের দিন বিএনপির প্রার্থীর পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। এ সকল বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দিলেও সুরাহা পাওয়া যায়নি। ব্যালট পেপার ও মুড়ি বইয়ের সীল সই অমিল, জাল ভোটের বিভিন্ন চিত্র মামলায় তুলে ধরা হয়েছে বলেও জানান তিনি।

কেসিসি নির্বাচনে অনিয়ম ও জাল ভোটের ঘটনায় ৩টি কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে নির্বাচন কমিশন। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক প্রায় ৬৮ হাজার ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হন। 



রাইজিংবিডি/খুলনা/১৩ জুলাই ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়