ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

কেসিসির ৪৪০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট ঘোষণা

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৫, ১০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কেসিসির ৪৪০ কোটি ৭৯ লাখ  টাকার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৪৪০ কোটি ৭৯ লাখ ৮৮ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে এ বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৫৫ কোটি  ১৩ হাজার টাকা এবং সরকারি অনুদান ও বৈদেশিক সাহায্য নির্ভর উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২৮৫ কোটি ৭৯ লাখ ৭৫ হাজার টাকা।

এর আগে ২০১৬-১৭ অর্থবছরে বাজেটের লক্ষ্যমাত্রা ছিল ৪৬৭ কোটি ৮৪ লাখ ৬৬ হাজার টাকা। সংশোধিত আকারে দাঁড়িয়েছে ২৪৬ কোটি ৫২ লাখ ৪৭ হাজার টাকা।  যার লক্ষ্যমাত্রা অর্জনের হার ৫৬ দশমিক ৫৪ শতাংশ।

বাজেট ঘোষণাকালে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী এ বাজেটে নতুন কোনো কর আরোপ করা হয়নি। নগরীর বীর মুক্তিযোদ্ধাদের নিজ বাড়ির হোল্ডিং ট্যাক্স পূর্বের ন্যায় এবারো সম্পূর্ণ মওকুফ করা হয়েছে।

বাজেট অধিবেশনে সভাপতিত্ব করেন কেসিসির অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর শেখ মো. গাউসুল আজম। এ সময় কেসিসির প্যানেল মেয়র, কাউন্সিলর, সুশীল সমাজের প্রতিনিধি, ব্যবসায়ী নেতা, সরকারি কর্মকর্তা, কেসিসির ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী এবং গণমাধ্যমের প্রতিনিধিরা  উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/খুলনা/১০ আগস্ট ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়