ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোচের পদে আবেদনপত্র চেয়েছে বিসিসিআই

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ২৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোচের পদে আবেদনপত্র চেয়েছে বিসিসিআই

ক্রীড়া ডেস্ক: ইল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফির আসর শেষেই মেয়াদ শেষ হছে ভারতীয় ক্রিকেট দলের বর্তমান কোচ অনিল কুম্বলের। এরপর স্বয়ক্রিয়ভাবে তার মেয়াদ না বাড়ানোর কথা জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এজন্য কোচের পদে আগ্রহীদের কাছ থেকে আবেদনপত্র চেয়েছে বিসিসিআই।

গত বছরের ২৩ জুন এক বছরের মেয়াদে কুম্বলেকে ভারতের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়। তার অধীনে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে ভারত।

তবে মেয়াদ শেষ হলেও কয়েকদিন পর ইংল্যান্ডে শুরু হওয়া চ্যাম্পিয়নস ট্রফিতেই চোখ কুম্বলের ভারতের। ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা ঘরে তুলেছিল ভারত। এবার কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া শিরোপা উদ্ধার করবে এমনটা প্রত্যাশা ভারতীয় সমর্থকদের।

শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী এবং ভিভিএস লক্ষণকে নিয়ে গঠিত ক্রিকেট উপদেষ্টা কমিটি নতুন কোচ যাচাই-বাছাইয়ের কাজ করবেন। নতুন করে কোচের দায়িত্ব পেতে কুম্বলে আবারও প্রস্তত হচ্ছেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

জাতীয় দলের জার্সি গায়ে ভারতের হয়ে টেস্টে ৬১৯ এবং ওয়ানডেতে ৩৩৭টি উইকেট নিয়েছিলেন কুম্বলে। তবে এটা বিস্ময়ের যে আন্তর্জাতিক কিংবা প্রথম শ্রেণির ক্রিকেটে কোচিং করানোর অভিজ্ঞতা ছিল না কুম্বলের। নতুন আবেদনপত্র চাওয়া কোচদের জন্য যা অন্যতম একটি মানদন্ড হিসেবে বিবেচিত ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়