ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘কোনো রাষ্ট্রদূত নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতে পারে না’

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কোনো  রাষ্ট্রদূত নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতে পারে না’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহমেদ বলেছেন, কোনো বিদেশি রাষ্ট্রদূত বাংলাদেশের নির্বাচন পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলতে পারেন না। মার্কিন রাষ্ট্রদূত গাজীপুর সিটি নির্বাচন নিয়ে যে মন্তব্য করেছেন তার জবাব নির্বাচন কমিশন দিয়েছে।

মঙ্গলবার বরিশাল সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তাদের সাথে  মতবিনিময় সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন সচিব বলেন, সব দলের প্রার্থী যাতে সমভাবে প্রচারের সুযোগ পায় সেভাবে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য নির্বাচন কমিশন সব সময় প্রস্তুত থাকে।

বরিশাল সিটিসহ স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা নেই নির্বাচন কমিশনের।

তিনি জানান, বরিশাল সিটি নির্বাচনে ১২৩টি কেন্দ্রের মধ্যে সর্বোচ্চ ১০টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের পরিকল্পনা রয়েছে ।

ইসি সচিব জানান, কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের পরিকল্পনা থাকলেও কয়টি কেন্দ্রে বসানো হবে তা এখনও চূড়ান্ত হয়নি।

এ সময় রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার সভাকক্ষে বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসি সচিব হেলালুদ্দিন আহমদ।

প্রতীক বরাদ্দের আগে প্রার্থীদের প্রচার-প্রচারনার বিরুদ্ধে সজাগ থাকার জন্য সংশ্লিস্টদের প্রতি নির্দেশ দেন তিনি। এ ক্ষেত্রে আইনের ব্যাতয় হলে সংশ্লিস্ট এলাকার দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন ইসি সচিব।



রাইজিংবিডি.কম/ বরিশাল/ ৩ জুলাই ২০১৮/ জে. খান স্বপন/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ