ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোম্পানীগঞ্জে নিজের বাল্যবিবাহ ঠেকাল স্কুলছাত্রী

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ১২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোম্পানীগঞ্জে নিজের বাল্যবিবাহ ঠেকাল স্কুলছাত্রী

নোয়াখালী সংবাদদাতা : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে আবেদন করে নিজের বাল্যবিবাহ ঠেকাল এক স্কুলছাত্রী।

বৃহস্পতিবার নির্বাহী অফিসার মো. জামিরুল ইসলাম মৌখিক নির্দেশ দিয়ে ওই স্কুলছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করে দেন।

ওই স্কুলছাত্রী উপজেলার বসুরহাট পৌরসভার আবু নাছের পৌর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, গত ১২ এপ্রিল বসুরহাট পৌর শহরের ৭নং ওয়ার্ডের আলী আজম মিয়ার বাড়ির ওই স্কুলছাত্রীর মতের বিরুদ্ধে তার পরিবার সিঙ্গাপুর প্রবাসী এক আত্মীয়ের সঙ্গে নোটারি পাবলিকের মাধ্যমে বিবাহের কাগজপত্র তৈরি করে।

বিষয়টি বৃহস্পতিবার ওই ছাত্রী লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসারকে জানান। পরে উপজেলা নির্বাহী অফিসার মো. জামিরুল ইসলাম, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মো. নুর নবী আজ বিকেলে ওই ছাত্রীর বাড়িতে যান। সেখানে তারা ছাত্রীর মা-বাবাকে মৌখিকভাবে বাল্যবিবাহ বন্ধের নির্দেশ দেন। এ সময় তারা বিয়ের নোটারি পাবলিক সংক্রান্ত কাগজপত্র সংগ্রহ করেন।

জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জামিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ওই ছাত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে মৌখিক নির্দেশে বাল্যবিবাহ বন্ধ করা হয়। একই সঙ্গে ওই ছাত্রীর পরিবার ও বরের পরিবারকে বিকেলে তার কার্যালয়ে ডেকে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে এমন কাজ করতে গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও হুশিয়ারি দেওয়া হয়েছে।




রাইজিংবিডি/নোয়াখালী/১২ এপ্রিল ২০১৮/মাওলা সুজন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়