ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কোহলি-গেইলদের লজ্জার রেকর্ড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৭, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোহলি-গেইলদের লজ্জার রেকর্ড

ক্রীড়া ডেস্ক : রোববার রাতে ইডেন গার্ডেনসে অশরীরি কিছু ভর করেছিল কী? রানের ক্ষেত্রে কলকাতার এই ঐতিহ্যবাহী স্টেডিয়ামটি বেশ উদার। কিন্তু রোববার কী হল? দুই ইনিংস মিলিয়ে রান হয়েছে ১৮০টি। উইকেট পড়েছে ২০টি! আইপিএলের ইতিহাসে যা দ্বিতীয়বারের মতো ঘটল। এর আগে একবারই এক ম্যাচে ২০ উইকেট পড়ার ঘটনা ঘটেছিল। 

রোববার রাতে কলকাতা নাইট রাইডার্স প্রথমে ব্যাট করে ১৯.৩ ওভারে করে ১৩১ রান। জবাবে ব্যাট করতে নেমে ৯.৪ ওভারে মাত্র ৪৯ রানে অলআউট হয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। যা আইপিএলের ইতিহাসে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড। এর আগে আইপিএলে সর্বনিম্ন রান ছিল ৫৮। ২০০৯ সালে রাজস্থান রয়্যালস ১৫.১ ওভারে করেছিল এই রান। তাদের এই লজ্জায় ডুবিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বর্তমানে আইপিএলে রাজস্থান রয়্যালস নেই। কিন্তু তাদের হয়ে রোববার রাতে সেই লজ্জা বেঙ্গালুরুকে ফিরিয়ে দিয়েছে কলকাতা। মাত্র ৪৯ রানে বেঙ্গালুরুকে অলআউট করে ৮২ রানের বড় জয় তুলে নিয়েছে গাম্ভীর-নারিনরা। 



রোববার রাতে ১৩২ রানের টার্গেট তারা করতে নেমে বেঙ্গালুরুর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। সর্বোচ্চ ৯ রান করেন কেদার যাদব। ৮টি করে রান করেন এবি ডি ভিলিয়ার্স ও স্টুয়ার্ট বিনি। ৭ রান করেন ক্রিস গেইল। অপরাজিত ৫ রান করেন শ্রীনাথ অরবিন্দ। ২টি করে রান করেন পাওয়ান নেগি ও টাইমাল মিলস। ১টি রান আসে মানদীপ সিংয়ের ব্যাট থেকে। বিরাট কোহলি, স্যামুয়েল বাদ্রি ও যজুবেন্দ্র চাহাল শূন্যরানে আউট হন।

বল হাতে নাথান কাল্টার নীল, ক্রিস ওকস ও কলিন ডি গ্র্যান্ডহোম ৩টি করে উইকেট নেন। অপর উইকেটটি নেন উমেশ যাদব। তার আগে কলকাতার ১৩১ রানের ইনিংসে ১৭ বলে ৬টি চার ও ১ ছক্কায় ৩৪ রান করেন। ১৮ রান করেন ক্রিস ওকস। ১৫টি করে রান করেন মানিশ পান্ডে ও সূর্যকুমার যাদব। ১৪ রান করেন গৌতম গাম্ভীর। বল হাতে বেঙ্গালুরুর যজুবেন্দ্র চাহাল ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন টাইমাল মিলস ও পাওয়ান নেগি।

ম্যাচসেরা নির্বাচিত হন কলকাতার নাথান কাল্টার নীল।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়