ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

কোয়েটাকে জেতালেন মাহমুদউল্লাহ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৯, ২৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোয়েটাকে জেতালেন মাহমুদউল্লাহ

ম্যাচসেরার পুরস্কার হাতে মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি: পিএসএল)

ক্রীড়া ডেস্ক : ২১ রানে ৩ উইকেট নিয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে একাই জেতালেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তার দুর্দান্ত বোলিংয়ে ক্রিস গেইল, কুমার সাঙ্গাকারা ও শোয়েব মালিকদের করাচি কিংস আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৫৪ রানের পুঁজি পায়। পরবর্তীতে ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। এ জয়ে প্লে অফ নিশ্চিত করেছে মাহমুদউল্লাহ, সরফরাজরা।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু হয় বাংলাদেশ সময় রাত ১০টায়। কোয়েটার অধিনায়ক সরফরাজ টস জিতে করাচিকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে করাচি। দুই উদ্বোধনী ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ও বাবর আজম ৭.৪ ওভারে তুলে নেয় ৬৩ রান। বড় হতে থাকা এ জুটি ভাঙেন মাহমুদউল্লাহ। নিজের প্রথম ওভারে নেন কুমার সাঙ্গাকারার উইকেট। সাঙ্গাকারাকে এগুতে দেখে একটু হাওয়ায় ভাসিয়ে বল দেন ডানহাতি এ অফস্পিনার। হাল্কা টার্ণে বল মিস করেন ২৮ রান করা সাঙ্গাকারা। স্ট্যাম্পিংয়ের সহজ সুযোগটি হাতছাড়া করেননি সরফরাজ।

পরের ওভারে আবারও সাফল্য পান মাহমুদউল্লাহ। এবার বাংলাদেশি এ তারকার শিকার বাবর আজম। ৩৬ রান করা বাবর মাহমুদউল্লাহর লেগ কাটারে ক্যাচ দেন ডিপ মিড উইকেটে। সেখানে অসাধারণ ক্যাচ নেন হাসান খান। তৃতীয় ওভারে কোনো সাফল্য না পেলে রানের চাকা থামিয়ে রাখেন। চতুর্থ ওভারে দলকে সবথেকে বড় সাফল্য দেন মাহমুদউল্লাহ। এবার তার লেগ কাটারে আউট শোয়েব মালিক। টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে মাহমুদউল্লাহ একাই সাজঘরে পাঠান। এরপর করাচির ইনিংস টেনে নেন ক্রিস গেইল ও কাইরন পোলার্ড। পোলার্ড ১৯ বলে ৩১ রান করলেও গেইল ২৯ রান করেন ৩৪ বলে।

জবাবে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের উদ্বোধনী জুটিতে আসে ১০৫ রান। আহমেদ শেহজাদ ও আসাদ শফিক দলকে উড়ন্ত সূচনা এনে দেন। সোহেল খান এ দুই ব্যাটসম্যানকে একই ওভারে ফেরানোর পর কেভিন পিটারসেন রান আউটের শিকার হন। ক্রিজে আসা রাইলি রুশোও বেশিক্ষণ টিকতে পারেনি। ততক্ষণে জয়ের খুব কাছাকাছি কোয়েটা। রুশোর বিদায়ের পর ক্রিজে আসেন মাহমুদউল্লাহ। ৪ বলে ৮ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ডানহাতি এ অলরাউন্ডার। তার সঙ্গে ১৭ বলে ১৯ রানে অপরাজিত থাকেন সরফরাজ।

অসাধারণ পারফরম্যান্সে ম্যাচ সেরার পুরস্কার জিতেন মাহমুদউল্লাহ রিয়াদ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়