ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ক্যামব্রিয়ানে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১২, ১৭ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যামব্রিয়ানে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক : ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে শিশু সমাবেশ ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার মীরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সহযোগিতায় ছিল আরাবি ইন্টারন্যাশনাল স্কুল। অনুষ্ঠানে ঢাকা মহানগরের শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের ৬ হাজারেরও বেশি শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ। এতে আরো উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক লায়ন মুজিবুর রহমান হাওলাদার, কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সভাপতি মিয়া মনসফ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার।

প্রধান অতিথির বক্তব্যে আ স ম ফিরোজ বলেন, বঙ্গবন্ধুর হৃদয় ছিল পবিত্র শিশুর মতো। তিনি শিশুদের অত্যন্ত ভালবাসতেন। এমন একজন মহান নেতার জন্ম না হলে বাংলাদেশ হতো না। অবিসংবাদিত এই নেতার জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হওয়ার মধ্যে চমৎকার এক সংযোগ স্থাপিত হয়েছে। বঙ্গবন্ধু এখন শুধু দেশে নয়, বিশ্ববাসীর কাছে প্রিয় নেতা। প্রিয় নেতা ভবিষ্যৎ কাণ্ডারী শিশুদের কাছেও।

অনুষ্ঠানে ঢাকা মহানগরের শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং পুরস্কারপ্রাপ্তদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। দ্বিতীয়পর্বে ক্যামব্রিয়ান কালচারাল একাডেমির মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৮/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়