ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্যাম্পাসের অচলাবস্থায় বাতিল বুয়েটের ২ উৎসব

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ১৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যাম্পাসের অচলাবস্থায় বাতিল বুয়েটের ২ উৎসব

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষকে কেন্দ্র করে নানামুখী দাবিতে বন্ধ আছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। আর সে কারণেই ক্যাম্পাসের অচলাবস্থায় বাতিল হয়েছে বুয়েটের দুইটি উৎসব।

বাংলা সংস্কৃতিতে অসামান্য অবদান রাখা সত্যজিৎ রায়কে স্মরণ করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তিনটি ক্লাবের আয়োজনে তিন দিনব্যাপী ‘সত্যজিৎ উৎসব’ আয়োজনের কথা ছিল ১৬-১৮ নভেম্বর। বুয়েট সাহিত্য সংসদ, বুয়েট ফিল্ম সোসাইটি এবং বুয়েট ব্রেইনিয়াকসের উদ্যোগে এই উৎসব আয়োজনের ফেসবুক পেইজে সম্প্রতি তারা ঘোষণা দিয়েছেন উৎসব পেছানোর কথা।

‘সত্যজিৎ উৎসব’-এর ফেসবুক ইভেন্ট পেইজে তাদের পোস্টে পাওয়া যায়, “অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, বুয়েট ক্যাম্পাসে চলমান অচলাবস্থার কারণে আমাদের বহুল প্রতীক্ষিত ‘সত্যজিৎ উৎসব ’১৭’ পিছিয়ে দেয়া হয়েছে। পরিবর্তিত তারিখ অতি শীঘ্রই জানিয়ে দেয়া হবে। উৎসবের অংশগ্রহণে যারা আগ্রহী ছিলেন তাদের সকলের কাছে আমরা করজোড়ে ক্ষমাপ্রার্থী। আপনাদের ভালোবাসা ও শুভকামনা আমাদের সাথে থাকবে বলে প্রত্যাশা করি, শীঘ্রই আপনাদের সাথে আমাদের দেখা হবে সত্যজিৎ উৎসবের সরগরম মেলায়!”

একই রকম বক্তব্য রেখে উৎসব আপাতত স্থগিত করে পিছিয়ে দেওয়ার ঘোষণা এসেছে ১৯ নভেম্বর বুয়েটে অনুষ্ঠিতব্য ‘কণ্ঠ : বুয়েট’-এর আয়োজনে ‘আন্তঃবিশ্ববিদ্যালয় আবৃত্তি প্রতিযোগিতা ২০১৭’-এর ফেসবুক পেজেও।

এ বিষয়ে আয়োজকরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ ও ক্ষমাপ্রার্থনা করে ফেসবুকে বলেন, ‘আমাদের বহু কাঙ্ক্ষিত প্রতিযোগিতা অবশ্যই হবে এবং এর নতুন তারিখ ও সময় আপনাদের বিশেষ করে যারা রেজিস্ট্রেশন করেছেন তাদের ব্যক্তিগতভাবে টেক্সটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৭ নভেম্বর ২০১৭/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়