ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্রাইস্টচার্চে ইমরুলের জায়গায় সৌম্য!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রাইস্টচার্চে ইমরুলের জায়গায় সৌম্য!

ক্রীড়া প্রতিবেদক :  দলের প্রয়োজনে চোট নিয়েও ওয়েলিংটনে প্রথম টেস্টের শেষ দিনে মাঠে নেমেছিলেন ইমরুল কায়েস। কিন্তু তাকে বিশ্রামে থাকতে বলেছিলেন ডাক্তার!

কিন্তু ‘নিশ্চিত’ হারের হাত থেকে রক্ষা পেতেই ইমরুল মাঠে নেমেছিলেন। কিন্তু হার এড়াতে পারেননি। ব্যাটিংয়ে অপরাজিত থেকে ফিল্ডিংয়ে আর নামেননি। ড্রেসিং রুমে বসে দলের হার দেখেছেন।

সোমবার টেস্ট শেষে মঙ্গলবার ক্রাইস্টচার্চে পৌঁছেছে বাংলাদেশ দল। এখানে সফরের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। কিন্তু মাঠে নামার সুযোগ হবে না ইমরুল কায়েসের! টিম ম্যানেজম্যান্টের সঙ্গে কথা বলে বিসিবির এক সূত্র রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন। ক্রাইস্টচার্চে ইমরুলের আলট্রাসনোগ্রাম করা হয়েছে। গ্রেড-টু পর্যায়ের চোট ইমরুলের। দুই সপ্তাহে তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ভারত সফরে তাকে ফিট পেতে দ্বিতীয় টেস্টে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজম্যান্ট।

আগামী ২০ জানুয়ারি ক্রাইস্টচার্চে দুই দলের শেষ টেস্ট শুরু হবে। ভারতে বাংলাদেশের ম্যাচ ৯ ফেব্রুয়ারি। ওই ম্যাচের জন্য ইমরুলকে শতভাগ ফিট চাইছে টিম ম্যানেজম্যান্ট। ইমরুলের জায়গায় খেলানো হবে সৌম্য সরকারকে। ওয়েলিংটনে ইমরুল কায়েসের উপর পড়েছিল বাড়তি চাপ। ব্যাটিংয়ের শুরুতে আউট হয়ে গেলেও ১৪৮.২ ওভার উইকেটের পিছনে দাঁড়াতে হয় তাকে। মুশফিকুর রহিমের ইনজুরিতে বিকল্প উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন ইমরুল। বিকল্প উইকেটরক্ষক হিসেবে এক ইনিংসে সর্বোচ্চ পাঁচটি ক্যাচ নিয়ে ইতিহাসও গড়েন। টেস্ট ক্রিকেটের ১৪৩ বছরের ইতিহাসে যা আগে কখনো ঘটেনি। ইমরুলের আগে পাকিস্তানের মাজিদ খান ১৯৭৭ সালে ওয়াসিম বারির বদলে কিপিং করতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজের চার ব্যাটসম্যানের ক্যাচ ধরেছিলেন। বিশ্বরেকর্ড গড়লেও কিপিংয়ের কষ্টটা ঠিকই ভোগাচ্ছে বাঁহাতি এ ওপেনারকে!

এদিকে জানা গেছে দ্বিতীয় ম্যাচে মূল একাদশে থাকতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহানও! দ্বিতীয় টেস্টে মুশফিকুর রহিমের না খেলার সম্ভাবনা বেশি।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়