ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ক্রাইস্টচার্চে নিহতদের তালিকায় আরো ২ বাংলাদেশি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ১৭ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রাইস্টচার্চে নিহতদের তালিকায় আরো ২ বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক : নিউ জিল্যান্ডের ক্রাইস্টাচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার পর নিখোঁজ বাংলাদেশিদের মধ্যে দুজন মারা গেছেন বলে সন্দেহ করা হচ্ছে। রোববার নিউ জিল্যান্ডের সংবাদমাধ্যম স্টাফ সম্ভাব্য মৃতদের তালিকায় এ দুজনের নাম অর্ন্তভূক্ত করেছে।

স্টাফের দেওয়া তথ্য অনুযায়ী, নিহতরা হলেন, মোজাম্মেল হক (৩০) এবং মোহাম্মদ ওমর ফারুক (৩৬)।

আব্দুল হাই নামে মোজাম্মেল হকের বন্ধু ও ভাই দাবিকারী এক ব্যক্তি স্টাফকে জানিয়েছেন, তিন বছরের বেশি সময় ধরে মোজাম্মেল ক্রাইস্টচার্চে ছিলেন। তিন সেখানে স্বাস্থ্যসেবা বিভাগে কাজ করতেন। আগামী সেপ্টেম্বরে তার বাংলাদেশে ফিরে বিয়ে করার কথা ছিল। তিনি দেশে ডেন্টাল ক্লিনিক চালু করতে চেয়েছিলেন।

আব্দুল হাই  বলেন, ‘সে ছিল চমৎকার মানুষ; সে ছিল বিনীয় ও দক্ষ। সে সবসবময় সবাইকে যথাযথ সমাদর করতো....সে আমাদের হৃদয়ে গভীর ক্ষত রেখে গেল।’

নিহতদের তালিকায় আরেক বাংলাদেশির নাম বলেছে স্টাফ। মোহাম্মদ ওমর ফারুক নামের ওই ব্যক্তির বয়স ৩৬। তবে এর বেশি আর কোনো তথ্য জানা যায়নি তার সম্পর্কে।

জাকারিয়া ভূইয়া নামে নিখোঁজ আরেক বাংলাদেশি আর জীবিত নেই বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে সংবাদমাধ্যমটিতে। তবে এ বিষয়ে সুনিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত শুক্রবার ক্রাইস্টাচর্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলা চালায় ২৮ বছরের এক ব্রেন্টন। হামলার জানানো হয়েছিল নিহতদের মধ্যে দুজন বাংলাদেশি রয়েছে। এদের একজন হুসনে আরা পারভীন (৪২) ও মুহাম্মদ আব্দুস সামাদ (৬৬)।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়