ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ক্রাইস্টচার্চে নিহতের সংখ্যা বেড়ে ৫০

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৩, ১৭ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রাইস্টচার্চে নিহতের সংখ্যা বেড়ে ৫০

আন্তর্জাতিক ডেস্ক : নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। রোববার নিউ জিল্যান্ড হেরাল্ড এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, হামলকারীর হাত থেকে দুই বছরের শিশু থেকে ষাটোর্ধ্ব বৃদ্ধ পর্যন্ত কেউ রেহাই পায়নি। হামলায় আহতদের মধ্যে ৩৪ জনকে এখনো ক্রাইস্টচার্চের হাসপাতালে রাখা হয়েছে। এদের মধ্যে ১২ জনের অবস্থা গুরুরতর। তাদেরকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে। আহতদের দেহ থেকে গুলি অপসারনে সাতটি অপারেশন থিয়েটার ব্যবহার করা হয়েছে। আহত অনেকেরই এখনো একাধিক অপারেশন করা প্রয়োজন। এছাড়া আহত চার বছরের এক কন্যা শিশুর অবস্থা জটিল হয়ে যাওয়ায় তাকে অকল্যান্ডের স্টারশিপ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রোববার স্বজনদের কাছে নিহতদের দেহ হস্তান্তর শুরু হয়েছে।

শুক্রবার দুপুরে জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে ঢুকে আধা-স্বয়ংক্রিয়া রাইফেল দিয়ে নির্বিচারে গুলি চালায় ২৮ বছরের ব্রেন্টন ট্যারেন্ট। হামলার ঘটনা তিনি হেলমেটে বসানো ক্যামেরা দিয়ে ফেইসবুকে লাইভ করেন।  আল নূরে হত্যাযজ্ঞ চালিয়ে সে পাঁচ কিলোমিটার দূরে লিনউড মসজিদে যায়। সেখানেও একই কায়দায় গুলি চালায় সে।

এদিকে নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে, হামলার ১০ মিনিট আগে ব্রেন্টন প্রধানমন্ত্রীর ইমেইলে‘ইশতেহার’ পাঠিয়েছিল। জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমসহ ৭০ টি ঠিকানায় এই ‘ইশতেহার পাঠিয়েছিল সে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়