ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘ক্ষতি নয়, উপকার করতে হবে’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১৫ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ক্ষতি নয়, উপকার করতে হবে’

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল মেডিসিন বিভাগের জ্যেষ্ঠ শিক্ষক ও বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান্স অফ সার্জন্স-এর অনারারি সেক্রেটারি অধ্যাপক ডা. এম এ জলিল চৌধুরীর অবসর গ্রহণ উপলক্ষে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান ও একই সঙ্গে তাঁর শুভ জন্মদিন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে ডি ব্লকে ইন্টারনাল মেডিসিন বিভাগের ক্লাসরুমে অনুষ্ঠিত ওই বিদায়ী সংবর্ধনা ও শুভ জন্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

ইন্টারনাল মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জিলন মিঞা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলমসহ ইন্টারনাল মেডিসিন বিভাগের শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘অধ্যাপক ডা. এম এ জলিল চৌধুরী একজন অভিজ্ঞ ক্লিনিশিয়ান, প্রশিক্ষক। চিকিৎসা বিজ্ঞানের পোস্ট গ্রাজুয়েট শিক্ষা ব্যবস্থায় তাঁর রয়েছে অসামান্য অবদান। মানুষ হিসেবেও তিনি সফল।’

অধ্যাপক ডা. এম এ জলিল চৌধুরী বলেন, ‘কারো ক্ষতি করা নয়, অন্যের উপকার করতে হবে। ভালো কাজ করার চেষ্টা সর্বদাই চালিয়ে যেতে হবে।’

অন্য বক্তারা বলেন, অধ্যাপক ডা. এম জলিল চৌধুরী সত্যিকারেই একজন ভালো মনের প্রাণবন্ত মানুষ ও গুণী শিক্ষক। রোগীদের প্রতিও তাঁর দরদ, ভালোবাসা ও দায়িত্ববোধ অনুসরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।




রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৯/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়