ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনে সহায়তা করবে সরকার’

মোয়াজ্জেম হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ২৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনে সহায়তা করবে সরকার’

লালমনিরহাট প্রতিনিধি : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সহায়তা করবে সরকার। ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত রোপা আমন চাষিদের সহায়তা প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে। ত্রাণমন্ত্রণালয়ের অধীনে গৃহহারা পরিবারগুলোকেও পুনর্বাসন করবে সরকার।

তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে পুনর্বাসন করতে সব ধরনের সহায়তার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধার তিস্তা ব্যারাজ এলাকায় দোয়ানী উচ্চ বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ পূর্ব এক আলোচনা সভায় সংস্কৃতিমন্ত্রী এসব কথা বলেন।

সংস্কৃতিমন্ত্রী বলেন, শুধু আমি কেন, এ রকম নজিরবিহীন বন্যা দেখেননি এই অঞ্চলের কোনো মানুষ। উত্তরাঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসন কর্মসূচি শুরু করেছে বর্তমান সরকার। একজন মানুষও যেন না খেয়ে থাকে সেজন্য কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

লালমনিরহাটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রেজাউল আলম সরকারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংস্কৃতিমন্ত্রণালয়ের সচিব ইব্রাহীম হোসেন খান, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, পুলিশ সুপার এসএম রশিদুল হক, হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, ইউএনও সৈয়দ এনামুল কবির ও পিআইও ফেরদৌস আহম্মেদ।

উল্লেখ্য, সংস্কৃতিমন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের টাকা লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বন্যার্তদের মাঝে বিতরণ করেন সংস্কৃতিমন্ত্রী। বন্যার্ত এক হাজার পরিবারকে এক হাজার টাকা করে মোট ১০ লাখ টাকা বিতরণ করা হয়।



রাইজিংবিডি/লালমনিরহাট/২৪ আগস্ট ২০১৭/মোয়াজ্জেম হোসেন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়