ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ক্ষতিগ্রস্ত রাস্তা দ্রুত মেরামত করা হবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ২২ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ক্ষতিগ্রস্ত রাস্তা দ্রুত মেরামত করা হবে’

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, বর্ষা মওসুম শেষ হলেই দ্রুত ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের কাজ শুরু হবে।

রোববার রাজধানীর পুরান ঢাকার তাঁতীবাজার এলাকায় ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, ঢাকা দক্ষিণের ৯০ শতাংশ রাস্তা ঠিক আছে। কিন্তু অতিবৃষ্টিতে  ক্ষতিগ্রস্ত ১০ শতাংশ রাস্তার দরপত্র আহ্বান সমাপ্ত হয়েছে। বর্ষা শেষ হলেই এসব রাস্তার মেরামত কাজ শুরু হবে এবং দ্রুত তা শেষ করা হবে।

জনতার মুখোমুখি অনুষ্ঠানে এলাকাবাসী মালিটোলা এলাকায় গ্যাস না থাকা, পানির সমস্যা বিশেষত; পানি না থাকা, থাকলেও পানিতে দুর্গন্ধ আসা এবং বেশিরভাগ স্থানে স্যুয়ারেজ লাইনের সাথে পানির লাইন মিশে যাওয়ার অভিযোগ করলে মেয়র উপস্থিত ওয়াসা কর্মকর্তাকে অতি দ্রুত সমস্যা নিরসনে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

তাঁতীবাজার এলাকায় ট্রাক স্ট্যান্ড উচ্ছেদে ব্যবস্থা নেওয়ার দাবির পরিপ্রেক্ষিতে মেয়র ডিএমপির ট্রাফিক ইন্সপেক্টরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। এ এলাকাটি অত্যধিক জনবহুল ও যানবাহনের চাপ বেশি থাকায় পথচারীদের নিরাপদে রাস্তা পারাপারের সুবিধার্থে জেব্রাক্রসিং করে দেওয়ার জন্য প্রকৌশলীদের নির্দেশনা দেন।

পরে মেয়র সাড়ে চার কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য মালিটোলা পার্ক এবং তিন কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য সিরাজউদ্দৌলা পার্কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, ঢাকা দক্ষিণের ৩১টি পার্ক ও খেলার মাঠ অত্যাধুনিকভাবে নির্মাণের লক্ষ্যে গৃহীত ‘জলসবুজে ঢাকা’ প্রকল্প পুরোপুরি বাস্তবায়িত হবে ২০১৮ সালের শেষ নাগাদ।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, তিতাস গ্যাসের ব্যবস্থাপক শহীদুর রহমান, ওয়াসার উপবিভাগীয় প্রকৌশলী গোলাম মাহবুবসহ ঢাকা ওয়াসা, ডিএমপি, তিতাস গ্যাস, ডিপিডিসি, সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৭/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়