ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ক্ষমা না চাইলে জাবিতে অবাঞ্ছিত মতিয়া চৌধুরী

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৭, ১০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্ষমা না চাইলে জাবিতে অবাঞ্ছিত মতিয়া চৌধুরী

জাবি প্রতিনিধি : কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে জাতীয় সংসদে দেওয়া বক্তব্য আগামী তিন দিনের মধ্যে প্রত্যাহার করে ক্ষমা না চাইলে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সমাবেশে এ ঘোষণা দেন ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাবি শাখা’ এর আহ্বায়ক খান মুনতাসির আরমান।

এ সময় তিনি বলেন, ‘বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বেড়ে উঠেছে। কিন্তু মতিয়া চৌধুরী জাতীয় সংসদে আমাদের নিয়ে যে বক্তব্য দিয়েছেন আমাদের জন্য তা অত্যন্ত অপমানজনক। আগামী তিন দিনের মধ্যে তিনি এ বক্তব্য প্রত্যাহার না করলে তাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।’

সমাবেশ শেষে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়।

এদিকে সোমবার কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি চলছে।



রাইজিংবিডি/জাবি/১০ এপ্রিল ২০১৮/তহিদুল ইসলাম/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়