ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে নিরলসভাবে করে যাচ্ছেন কৃষকরা’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ১৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে নিরলসভাবে করে যাচ্ছেন কৃষকরা’

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী  বলেছেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে নিরলসভাবে করে যাচ্ছেন কৃষকরা।

মঙ্গলবার  রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর  আয়োজিত ‘পীরগঞ্জ উপজেলায় আউশ প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কৃষিবান্ধব কার্যক্রম গ্রহণ করায় বাংলাদেশ এখন খাদ্যে উদ্বৃত্তের দেশ। কৃষকদের ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট, কৃষকদের জন্য তথ্যপ্রযুক্তি সুবিধাসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। কৃষকদের জন্য সরকারের সব প্রণোদনা ব্যাংকের মাধ্যমে প্রদান করায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে। অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি নিশ্চিত করতে কৃষকদের অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

রংপুরের পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার টি. এম. এ মমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সেলাই প্রশিক্ষণ উদ্বোধন, সনদপত্র বিতরণ ও সফল উপকারভোগীদের মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় নারীদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন। তিনি উত্তরাঞ্চলের দরিদ্রদের কর্মসংস্থান নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় উপকারভোগীদের উৎপাদিত পণ্য সামগ্রীর মেলাও পরিদর্শন করেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/ ১৬ এ‌প্রিল ২০১৯/আসাদ/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়