ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘খালেদা জিয়ার ত্রাণ বিতরণ রাজনৈতিক উদ্দেশ্যে’

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ২৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘খালেদা জিয়ার ত্রাণ বিতরণ রাজনৈতিক উদ্দেশ্যে’

গোপালগঞ্জ প্রতিনিধি : বিএনপি নেত্রী খালেদা জিয়া নাটক সৃষ্টি করতে কক্সবাজার গেছেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী মো. কামরুল ইসলাম।

একই অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান বলেছেন, রোহিঙ্গাদের ত্রাণ বিতরণকে খালেদা জিয়া রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেছেন।

রোববার সকালে গোপালগঞ্জের শিশু একাডেমির হল রুমে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আয়োজিত ‘বাংলাদেশ খাদ্য আইন, ২০১৩ বাস্তবায়নে জনসচেতনা’ শীর্ষক কর্মশালায় তারা এমন মন্তব্য করেন।

সকাল ১০টায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সমানে থেকে ‘বাংলাদেশ খাদ্য আইন, ২০১৩ বাস্তবায়নে জনসচেতনা’ শীর্ষক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন স্থান ঘুরে জেলা শিশু একাডেমির সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে মো. কামরুল ইসলাম ও মুহাম্মদ ফারুক খান যোগ দেন।

এ সময় খাদ্যমন্ত্রী মো. কামরুল ইসলাম বলেন, ‘কক্সবাজার গিয়ে তিনি (খালেদা জিয়া) কী পরিস্থিতি সৃষ্টি করবেন তা আমরা জানি না। আদালতে গিয়ে তিনি কী পরিস্থিতি সৃষ্টি করেছেন তা আপনারা দেখেছেন। আদালত সাক্ষ্য প্রমাণ শেষে ২৪২ ধারায় জবানবন্দি নেওয়ার সময় খালেদা জিয়া রাজনৈতিক বক্তব্য দিচ্ছেন। আর এ কাজ করে তিনি আদালতের অনুকম্পা পাওয়ার চেষ্টা করেছেন।’

এ সময় মন্ত্রী বলেন, ‘আমরা জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছি।’

একই অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান বলেন, ‘তিনি (খালেদা জিয়া) যদি সত্যিকার ত্রাণ বিতরণ করতে যেতেন, তাহলে ঢাকা থেকে প্লেনে গিয়ে ত্রাণ বিতরণ করে ফিরে আসতেন। কিন্তু তিনি তা না করে বিরাট গাড়ি বহর নিয়ে যাওয়ায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যানজটের সৃষ্টি করেছেন। তিনি একশত লোককে ত্রাণ বিতরণ করবেন কিন্তু ১০ লাখ লোকের ত্রাণ বিতরণে বিঘ্ন সৃষ্টি করছেন।’

জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে কর্মশালায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক, এনটিএল কর্মকর্তা এ কে এম নুরুল আফসার, জেলা পরিয়দের চেয়ারম্যন চৌধুরী এমদাদুল হক, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী থান বক্তব্য রাখেন। দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন বিভাগের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, খাদ্য ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২৯ অক্টোবর ২০১৭/বাদল সাহা/বকুল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়