ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খালেদাকে কারাগারে রেখে নির্বাচন হবে না : মঞ্জু

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ১০ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদাকে কারাগারে রেখে নির্বাচন হবে না : মঞ্জু

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে এবং শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে দেশে নির্বাচন হতে দেওয়া হবে না বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

তিনি বলেন, ঘোষিত তফসিলে নির্বাচনে যাওয়ার অর্থই হলো হাসিনাকে পুনরায় ক্ষমতায় রাখা নিশ্চিত করা। জনগণকে সঙ্গে নিয়ে বিএনপির নেতা-কর্মীরা এই নির্বাচন প্রতিহত করবে।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের স্মরণসভায় সভাপতির বক্তৃতায় নজরুল ইসলাম মঞ্জু এ সব কথা বলেছেন। শনিবার দুপর সাড়ে ১২টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে নগর বিএনপির উদ্যোগে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম মঞ্জু মরহুম তরিকুল ইসলামকে অভিভাবক আখ্যায়িত করে বলেন, তরিকুল ইসলাম দুঃসময়ে স্থির মাথায় সিদ্ধান্ত গ্রহণ করতে এবং তা বাস্তবায়ন করার অসামান্য গুণের অধিকারী ছিলেন। যে কারণে বেগম জিয়াও অনেক সময় তার সিদ্ধান্তের ওপর নির্ভর করতেন। সামরিক স্বৈরশাসক এরশাদ রাষ্ট্রক্ষমতা দখলের পর অনেকে বিএনপি ছেড়ে এরশাদ সরকারের মন্ত্রিত্ব গ্রহণ করলেও তরিকুল ইসলাম ছিলেন তার আদর্শে অবিচল। এ জন্য তাকে সামরিক সরকারের কঠিন নির্যাতন সহ্য করতে হয়েছিল এবং যে যন্ত্রণা তিনি জীবনের শেষ দিন পর্যন্ত বয়ে বেড়িয়েছেন।

দেশ ক্রান্তিকাল পার করছে উল্লেখ করে নজরুল ইসলাম মঞ্জু বলেন, শেখ হাসিনা গণতন্ত্রকে হত্যা করেছেন এবং আবার একটি এক তরফা নির্বাচনের মাধ্যমে তার ক্ষমতা দীর্ঘায়িত করার নীলনকশা তৈরি করেছেন। এ পরিস্থিতিতে বিএনপির নেতা-কর্মীদের পালিয়ে যাওয়ার কিংবা মাঠ ছেড়ে দেওয়ার সুযোগ নেই। গণগ্রেপ্তার চালিয়ে, বাড়ি বাড়ি তল্লাশির নামে তাণ্ডব চালিয়ে, পরিবারের সদস্যদের হুমকি দিয়ে ভয়ভীতি দেখিয়ে লাভ হবে না। এই শহরে এক-দেড় হাজার পুলিশের মোকাবেলায় ৫০ হাজার বিএনপির কর্মী জনগণকে সঙ্গে নিয়ে রাজপথের দখলে থাকবে। পিছু হঠার সুযোগ নেই।

নগর বিএনপির প্রচার সম্পাদক আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, কাজী সেকেন্দার আলী ডালিম, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, ফখরুল আলম প্রমুখ।

আলোচনা শেষে মরহুম তরিকুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত পরিচালনা করেন মাওলানা শফিকুল ইসলাম। কোরআন তেলাওয়াত করেন হাফেজ হাফিজুর রহমান।

এ সময় নগর বিএনপির সাবেক সহ-সভাপতি এস এম মোরশেদ আলমের রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়। এ ছাড়া গণতান্ত্রিক আন্দোলনের অগ্রনায়ক নূর হোসেনের রুহের মাগফিরাতের জন্য দোয়া করা হয়।



রাইজিংবিডি/খুলনা/১০ নভেম্বর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়