ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খালেদার মুক্তির পর অন্য আলোচনা : ফখরুল

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ৭ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার মুক্তির পর অন্য আলোচনা : ফখরুল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন শুধু আলোচনার বিষয় একটাই, সেটা দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি। তার মুক্তির দাবির বিষয়ে কোনো আপস নয়। আগে তাকে মুক্তি দিতে হবে, তারপর অন্য আলোচনা। 

আজ শনিবার বিকেলে বরিশালের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন। বরিশাল মহানগর বিএনপির উদ্যোগে বিভাগীয় সমাবেশের আয়োজন করা হয়।  

উপস্থিত জনতার উদ্দেশে মির্জা ফখরুল বলেন, যিনি (খালেদা জিয়া) গণতন্ত্রের মাতা, এই দেশের মানুষের মুক্তির জন্য যিনি আজীবন লড়াই করেছেন, সেই নেত্রীর মুক্তির জন্য আপনারা আজ এখানে এসেছেন।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনে এই দেশের জনগণ তাদের ভোট দেয়নি। বর্তমান অবৈধ সরকার গায়ের জোরে বন্দুকের জোরে ক্ষমতায় বসে আছে। তারা আজ জনগণের নেত্রীকে সুচিকিৎসা পর্যন্ত দিচ্ছে না। আজকে আপনাদের পরীক্ষা দেওয়ার সময় এসেছে। পরীক্ষায় আপনাদের জয়ী হতে হবে। অন্যথায় চির জীবনের মতো আবদ্ধ হয়ে থাকতে হবে।

নেতা-কর্মীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, দয়া করে ধৈর্য ধরুন, শান্তি-শৃঙ্খলার মধ্যে থাকুন। নেত্রী যে নির্দেশ দেবেন, তা পালন করতে হবে। তবে এর আগে তাকে জেল থেকে বের করে আনতে শান্তিপূর্ণ আন্দোলন করতে হবে।

দেশের মানুষের অধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘‘গণতন্ত্রকে রক্ষার জন্য, মানুষকে রক্ষার জন্য আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। বুকের ওপর চেপে বসা স্বৈরাচার সরকারকে পরাজিত করে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করি।’’

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর শাখার সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, ব্যারিস্টার শাহজাহান ওমর, আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরীন, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

বিভাগীয় এই সমাবেশে বরিশাল মহানগর, জেলা, ঝালকাঠী, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনাসহ এ অঞ্চলের বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতা-কর্মীরা উপস্থিত হন।

দুপুর ২টার আগে ঈদগাহ মাঠ কানায় কানায় ভরে যায়। এরপর আশপাশের সড়কে অবস্থান নেন আগত নেতা-কর্মী ও সাধারণ মানুষ। সমাবেশস্থলে উপস্থিতদের ‘খালেদা জিয়ার মুক্তি চাই, মুক্তি চাই’সহ বিভিন্ন স্লোগান দিতে শোনা গেছে।



রাইজিংবিডি/বরিশাল/৭ এপ্রিল ২০১৮/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়