ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খালেদার স্বাস্থ্য পরীক্ষা করতে ৫ সদস্যের চিকিৎসক দল কারাগারে

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার স্বাস্থ্য পরীক্ষা করতে ৫ সদস্যের চিকিৎসক দল কারাগারে

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে পাঁচ সদস্যের চিকিৎসক দল পুরাতন কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেছে।

শনিবার বিকেল সাড়ে ৩টার পরে তারা কারাগারে প্রবেশ করেন।

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্যরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. এম এ জলিল, একই বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক, অর্থপেডিক বিভাগের অধ্যাপক ডা. আবু জাফর বিরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিন সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসা।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয় খালেদা জিয়ার। ওই দিনই তাকে আদালত থেকে নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। পরিত্যক্ত কারাগারে তিনি একাই সেখানে সাজা ভোগ করছেন। বেগম জিয়ার সঙ্গে তার ব্যক্তিগত গৃহকর্মীকে ফাতেমাও রয়েছেন।

খালেদা জিয়াকে কারাগারে নেওয়ার পর থেকেই বিএনপি দাবি করে আসছে, তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে এবং তার সুচিকিৎসায় কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। বিএনপির পক্ষ থেকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবি করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৮/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়