ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খুলনা-কলকাতা বাস সার্ভিস পুনরায় চালুর দাবি

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ১২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনা-কলকাতা বাস সার্ভিস পুনরায় চালুর দাবি

খুলনা-কলকাতা বাস সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বন্ধ হয়ে যাওয়া খুলনা-কলকাতা বাস সার্ভিস চালু , খুলনা-কলকাতা ট্রেন সার্ভিস সপ্তাহে তিন দিন করা এবং নগরীতে বিএরটিসির দোতলা বাস চালুর দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে মহানগরীর পিকচার প্যালেস মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। নিরাপদ সড়ক চাই (নিসচা), খুলনা জেলা শাখা এ কর্মসূচির আয়োজন করে।

নিসচা’র জেলা সভাপতি মো. হাছিবুর রহমান হাছিব কর্মসূচিতে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন নিসচা’র জেলা উপদেষ্টা ও সদর থানা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম।

বক্তারা বলেন, দীর্ঘ পাঁচ মাস ধরে খুলনা-কলকাতা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। সর্বশেষ খুলনা থেকে সরাসরি কলকাতা সৌহার্দ্যযাত্রা হয় ২০১৮ সালের ৪ অক্টোবর। এছাড়া ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি ঢাকা-মাওয়া-গোপালগঞ্জ থেকে খুলনা হয়ে কলকাতাগামী শ্যামলী এনআর ট্রাভেলস চলাচল শুরু হয়। এ রুটে পরিবহণটি চালু হওয়ায় যাত্রীরা স্বল্প সময়ে কলকাতার উদ্দেশ্যে যাতায়াত করার সুযোগ পেয়েছিলো। কিন্তু একই বছরের এপ্রিল মাসে বন্ধ হয়ে যায় এ পরিবহণটিও। ফলে দু’ বাংলার যাত্রীরা আন্তর্জাতিক বাস সার্ভিস থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি ভোগান্তির মধ্যে পড়েছেন।

নিসচা’র জেলা সাধারণ সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লবের পরিচালনায় বক্তৃতা করেন কৃষক লীগের কেন্দ্রীয় নেতা শ্যামল সিংহ রায়, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান বাবু, এম এ কাশেম, মুক্তিযোদ্ধা শেখ মো. ইলিয়াস, বাগেরহাট জেলা ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল প্রমুখ।



রাইজিংবিডি/ খুলনা/১২ মার্চ ২০১৯ /মুহাম্মদ নূরুজ্জামান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়