ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনা চেম্বারের ভোট গ্রহণ চলছে

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৭, ২৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনা চেম্বারের ভোট গ্রহণ চলছে

খুলনা চেম্বারের নির্বাচনের ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, খুলনা : উৎসবমুখর পরিবেশে খুলনাঞ্চলের ব্যবসায়ীদের সর্ববৃহৎ সংগঠন খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ চলছে।

বুধবার সকাল ৮টা থেকে মহানগরীর ইউনাইটেড ক্লাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত চলবে।

নির্বাচনে মোট ১ হাজার ৪০৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচনে ৬ সদস্যের পৃথক দুটি পরিষদ অংশ নিয়েছে। যার একটি বর্তমান চেম্বার সভাপতি কাজি আমিনুল হক সমর্থিত খুলনা সম্মিলিত ব্যবসায়ী সংগঠন সমন্বয় পরিষদ। এই পরিষদের প্রার্থীরা হলেন- খুলনা সিটি করপোরেশনের কাউন্সিলর ও বর্তমান পরিচালক শেখ মো. গাউসুল আজম, খান সাইফুল ইসলাম, দীপক কুমার দাস ও মোস্তফা জেসান ভুট্টো, খুলনা চেম্বারের বিক্রয় কমিটির চেয়ারম্যান মনিরুল ইসলাম মাছুম ও আটরা-গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম।

অপরটি সহসভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলামের নেতৃত্বে খুলনা ব্যবসায়ী সম্মিলিত ঐক্য পরিষদ। এই পরিষদের প্রার্থীরা হলেন- নিজারুল আলম জুয়েল, এস এম সামসুদ্দিন আহমেদ, আ.লীগ ২৩ নম্বর ওয়ার্ডের সভাপতি চৌধুরী মিনহাজ-উজ-জামান সজল, মো. আলী আকবর, মো. মাহাবুব আলম ও শাহ মো. মাসুক উল হুদা।

নির্বাচন কমিশন সূত্র জানায়, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচনে ভোট ছাড়াই পরিচালক নির্বাচিত হয়েছেন ১৮ জন ব্যবসায়ী। বাণিজ্যিক গ্রুপের তিনটি এবং সাধারণ শ্রেণির ১৫টি সহ মোট ১৮টি পরিচালক পদে একজন করে প্রার্থী থাকায় নির্বাচনী বোর্ড তাদের বিজয়ী ঘোষণা করেন। তবে সহযোগী শ্রেণির ৬টি পরিচালক পদে ১২ জন প্রার্থী থাকায় এই পদগুলোয় ভোট গ্রহণ করা হবে। ভোট শেষে নির্বাচিত ২৪ জন পরিচালক ৩০ এপ্রিল তাদের মধ্যে থেকে একজনকে সভাপতি ও তিনজনকে সহসভাপতি নির্বাচিত করবেন।

২০১৪ সালের ১৩ ডিসেম্বরে সর্বশেষ নির্বাচন হয়। ওই নির্বাচনে কাজী আমিনুল হকের নেতৃত্বাধীন ঐক্য পরিষদ নিরঙ্কুশ জয়লাভ করে।

 

 

রাইজিংবিডি/খুলনা/২৬ এপ্রিল ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়