ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খুলনা মহানগরীতে আগস্টে মামলার সংখ্যা হ্রাস

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৭, ১০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনা মহানগরীতে আগস্টে মামলার সংখ্যা হ্রাস

নিজস্ব প্রতিবেদক, খুলনা: খুলনা মহানগরীতে গত মাসে আগের মাসের তুলনায় মামলার সংখ্যা হ্রাস পেয়েছে। খুলনা জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য জানানো হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে রোববার অনুষ্ঠিত সভায় জানানো হয়, খুলনা মহানগরীতে আগস্ট  মাসে ২২২টি মামলা দায়ের হয়েছে, অথচ জুলাই মাসে মামলার সংখ্যা ছিল ২৬১টি । মহানগরীতে মামলার সংখ্যা হ্রাস পেয়েছে ৩৯টি।

সভায় জানানো হয়, আগস্ট মাসে বিভিন্ন মাদক স্পটে ৯৯টি অভিযান পরিচালনা করে ২৩ জন আসামির বিরুদ্ধে ২০টি মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে মাদকের বিরুদ্ধে ২৯টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ১৩ জন আসামির বিরুদ্ধে ৭টি মামলা দায়ের করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, মাদক বিরোধী অভিযান সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সাউথ ও নর্থ ডিভিশনের দায়িত্ব প্রদান করা হয়েছে।

এ ছাড়া ফিটনেসবিহীন পরিবহন, অবৈধ যানবাহন নিয়ন্ত্রণের জন্য সংশ্লিষ্ট আইনে আগস্ট মাসে ৩৩টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৮১টি মামলা দায়ের করা হয়েছে। তবে নগরীর পিকচার প্যালেস মোড়ে ফুটপাথ দখল থাকায় রাস্তায় চলাচল বিঘ্নিত হচ্ছে এবং মোটর সাইকেলে দুর্ঘটনার হার উদ্বেগজনক বলে সভায় জানানো হয়।

সভায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/খুলনা/১০ সেপ্টেম্বর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়