ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খুলনার প্রার্থীরা ব্যস্ত দলীয় ফরম সংগ্রহে

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ১১ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনার প্রার্থীরা ব্যস্ত দলীয় ফরম সংগ্রহে

মুহাম্মদ নূরুজ্জামান, খুলনা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য খুলনার ছয়টি সংসদীয় আসনের সম্ভাব্য প্রার্থীরা এখন ব্যস্ত রয়েছেন স্ব স্ব দলের সমর্থন আদায়ের চেষ্টায়। যে কারণে সংশ্লিষ্টরা রাজধানীতে দলের সদর দপ্তর, নীতিনির্ধারক এবং শীর্ষ নেতাদের সঙ্গে লবিংয়ে রয়েছেন।

বিশেষ করে আওয়ামী লীগ এবং জাতীয় পার্টির প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ শুরু করেছেন। ইতিমধ্যে আওয়ামী লীগের প্রায় ৩০ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। জাপারও একাধিক নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বিএনপি’র পক্ষ থেকে সোমবার দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে ইতিমধ্যে খুলনার সম্ভাব্য প্রার্থীরা ঢাকায় পৌঁছেছেন।

প্রার্থীরা দলীয় মনোনয়নপত্র সংগ্রহে ব্যস্ত থাকায় নির্বাচন কমিশনের মনোনয়নপত্র বিক্রিতে ভাটা পড়েছে। তফসিল ঘোষণার তিন দিন পেরিয়ে গেলেও রোববার পর্যন্ত মাত্র একটি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। খুলনা-৫ (ডুমুরিয়া ও ফুলতলা) আসন থেকে আওয়ামী লীগ নেতা ড. মাহবুব-উল- ইসলাম রোববার সহকারী রিটার্নিং অফিসার ও ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ জিয়াউর রহমানের কাছ থেকে মনোনয়নপত্র ক্রয় করেছেন। 

খুলনার ছয়টি সংসদীয় আসনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের দপ্তর থেকে জানানো হয়েছে, রোববার পর্যন্ত খুলনার ৬টির মধ্যে শুধু একটিতে ছাড়া বাকি ৫টি আসনের বিপরীতে মনোনয়নপত্র বিক্রি হয়নি। তবে, সোমবার প্রার্থীরা মনোনয়নপত্র ক্রয় করতে পারেন।

সহকারী রিটার্নিং অফিসার ও ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ জিয়াউর রহমান রোববার রাতে এ প্রতিবেদককে বলেন, খুলনা-৫ (ডুমুরিয়া ও ফুলতলা) আসন থেকে ড. মাহবুব-উল-ইসলামের নামে একটি মনোনয়নপত্র ক্রয় করা হয়েছে।

খুলনার ছয়টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন একাধিক প্রার্থী। এর মধ্যে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের জেলা সহ-সভাপতি ও বর্তমান সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, আওয়ামী লীগ নেতা শ্রীমন্ত অধিকারী রাহুল, গেন্ডারিয়া ঝর্না সরকার, বটিয়াঘাটার গঙ্গারামপুর ইউপি চেয়ারম্যান শেখ মো. হাদি উজ জামান হাদী ও দাকোপ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ রায়।

খুলনা-২  (সদর-সোনাডাঙ্গা) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বঙ্গবন্ধুর ভ্রাতুষপুত্র শেখ সালাহউদ্দিন জুয়েল।

খুলনা-৩ (খালিশপুর-দৌলতপুর) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন কেন্দ্রীয় নেত্রী ও বর্তমান সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন।

খুলনা-৪ (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিজিএমইএ’র সাবেক সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, দলের জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোল্লা জালাল উদ্দিন, খুলনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুজিত অধিকারী ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সাংগঠনিক সম্পাদক মো. কামরুজ্জামান জামাল।

খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের ডুমুরিয়া উপজেলা সভাপতি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, প্রফেসর ড. মো. মাহাবুব-উল ইসলাম, অজয় সরকার ও ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউপি চেয়ারম্যান মোস্তফা সারোয়ার।

খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব শেখ মো. নূরুল হক, সাবেক সংসদ সদস্য সোহরাব আলী সানা, দলের জেলা সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলী, জেলা সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান বাবু, জেলা স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান মো.  রশীদুজ্জামান ও জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম।

সম্ভাব্য একাধিক প্রার্থী দলীয় ফরম সংগ্রহের জন্য ঢাকায় অবস্থান করছেন।

একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে সোমবার থেকে। দলের মনোনয়ন প্রত্যাশীরা নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম তুলতে পারবেন। রোববার এ কথা জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

খুলনা বিএনপির সূত্র জানান, মনোনয়ন ফরম সংগ্রহের জন্য রোববারই খুলনা ছেড়েছেন দলের নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও জেলা সভাপতি এস এম শফিকুল আলম মনাসহ সম্ভাব্য একাধিক প্রার্থী।

আগামী ১৯ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।



রাইজিংবিডি/খুলনা/১১ নভেম্বর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়