ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খুলনার ১৩১ গির্জা ও বিদেশি নাগরিকদের নিরাপত্তা জোরদার

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৪, ১২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনার ১৩১ গির্জা ও বিদেশি নাগরিকদের নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক, খুলনা: খুলনা জেলার ১৩১টি গীর্জা, সেখানে কর্তব্যরত ধর্মযাজক ও ভিনদেশি নাগরিক বিশেষ করে চীন, ভারত ও নিউজিল্যান্ডের নাগরিকদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আইনশৃঙ্খলা সংক্রান্ত জেলা কোর কমিটি এ সিদ্ধান্তের কথা জেলা প্রশাসন, কেএমপি ও জেলা পুলিশ প্রশাসনকে জানিয়েছে।

বর্তমানে খুলনায় দু’টি প্রকল্প ও বিভিন্ন গির্জায় প্রায় ২শ’ বিদেশি নাগরিক অবস্থান করছেন।

সম্প্রতি জেলা কোর কমিটির সভার আলোকে গত ২ মে’র এক প্রতিবেদনে বলা হয়, খুলনার কয়রা উপজেলার আংটিহারা নৌ-সীমান্তে চেক পোস্টের ব্যবস্থা করতে হবে। এছাড়া নগরীর অভিজাত হোটেল রয়েল, ক্যাসেল সালাম, সিটি ইন, ওয়েস্টার্ন ইন ও টাইগার গার্ডেনে বিদেশিরা অবস্থান করলে পুলিশি নিরাপত্তার ব্যবস্থা নিতে বলা হয়েছে। জেলার বড় বড় গির্জায় সিসি ক্যামেরা ও পুলিশি নিরাপত্তা দিতে বলা হয়েছে।

দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মোকাররম হোসেন জানান, পানি উন্নয়ন বোর্ডের ৩১ ও ৩২ পোল্ডারে বাজুয়া, সুতরখালী ও কামারখোলায় বেড়িবাঁধ নির্মাণে ৫৬ জন চীন দেশের নাগরিক কর্মরত রয়েছেন। নাগরিকদের অবস্থানরত এলাকার পাশে পুলিশ অস্থায়ী ক্যাম্প করা হয়েছে। প্রত্যেক ক্যাম্পে একজন করে অফিসার ও তিনজন করে পুলিশ দায়িত্ব পালন করছে। তবে, উপজেলার ৪৪টি গির্জায় পুলিশি নিরাপত্তা দেওয়া সম্ভব হয়নি বলেও তিনি জানান।

রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা জাকির হোসেন জানান, পাথরঘাটা নামক এলাকায় খুলনা ওয়াসার পানি ট্রিটমেন্ট প্রকল্পে কর্মরত ২৬ জন চীনের নাগরিককে নিরাপত্তা দেওয়া হয়েছে। এছাড়া উপজেলার তিলক ও জয়পুর গির্জায়ও নিরাপত্তা দেওয়া হয়েছে।

জেলা কোর কমিটির সভায় উল্লেখ করা হয়, খুবি, কুয়েট, কৃষি বিশ্ববিদ্যালয় ও দু’টি প্রাইভেট বিশ্ববিদ্যালয় পর পর দু’দিন অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা পুলিশকে অবহিত করার জন্য বলা হয়েছে।




রাইজিংবিডি/ খুলনা/ ১২ মে ২০১৯/ মুহাম্মদ নূরুজ্জামান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ