ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খুলনায় অনূর্ধ্ব-১৮ ক্রিকেটের ফাইনালে বোলারদের দিন

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ৬ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় অনূর্ধ্ব-১৮ ক্রিকেটের ফাইনালে বোলারদের দিন

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলেপমেন্টের আয়োজনে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতার চারদিনের লংগার ভার্সন ফাইনাল ম্যাচ শুরু হয়েছে।

রোববার থেকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হওয়া ফাইনালে মুখোমুখি হয়েছে স্বাগতিক খুলনা বিভাগ ও বিকেএসপি। ম্যাচের প্রথম দিনটি ছিলো বোলারদের। দুই দলের মোট ১৪টি উইকেট পড়েছে এদিন। আগে ব্যাট করতে নেমে খুলনার বোলারদের তোপের মুখে মাত্র ১০৮ রানেই অল আউট হয়েছে বিকেএসপি। যেখানে খুলনার পেসার রিপন আলী একাই নেন ৭ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে খুব একটা স্বস্তিতে নেই খুলনাও। দিনশেষে তাদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৫৬ রান।

টসে জিতে প্রথমে বিকেএসপিকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় খুলনার অধিনায়ক তকি ইয়াসির রাহাত। অধিনায়কের এই সিদ্ধান্ত দারুণভাবে কার্যকর করেন খুলনার বোলাররা। বিশেষ করে পেসার রিপন আলী। তার বোলিং তোপে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বিকেএসপি।

দলীয় ৮ রানে সাজ্জাদ হাসানকে বোল্ড করে বিকেএসপির প্রথম উইকেটটি নেন রিপন আলী। এরপর বিকেএসপির কোন ব্যাটসম্যানকেই ক্রিজে বেশীক্ষণ স্থায়ী হতে দেননি খুলনার বোলাররা। মিডল অর্ডারে রিহাদ খান আর জাকারিয়া ইসলাম শান্ত যা একটু কিছু সময় সামাল দেন ইনিংস। শেষ পর্যন্ত ৫৯.৪ ওভারে ১০৮ রানেই থেমে যায় বিকেএসপির ইনিংস। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন ৪৬ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। ৬৭ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে ২৪ রান করেন জাকারিয়া ইসলাম শান্ত।



খুলনার হয়ে দারুণ বোলিং করেন পেসার রিপন আলী। ১৫.৪ ওভার বল করে মাত্র ২৫ রান খরচায় প্রতিপক্ষের ৭ ব্যাটসম্যানকে প্যাভিলিয়ানের পথ চিনিয়েছেন তিনি। একটি করে উইকেট নেন শাহীন শেখ ও উজান ভদ্র।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনা বিভাগেরও। দলীয় ১২ রানের মধ্যেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে খুলনা। এরপর তৃতীয় উইকেট জুটিতে কিছুটা দৃঢ়তা দেখায় খুলনার রেজওয়ান ও সিয়াম আল সাকিব। তবে বেশীক্ষণ স্থায়ী হতে পারেননি এ দু’জনও। দিনের খেলা শেষ হওয়ার আগেই আউট হয়ে যান দু’জনই। দিনশেষে খুলনার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৫৬ রান। সিয়াম ২০ ও রেজওয়ান ১৮ রান করেন। বিকেএসপির হয়ে ৩ উইকেট নেন নোমান চৌধুরী।



রাইজিংবিডি/খুলনা/ ৬ জানুয়ারি ২০১৯/রুবেল/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়