ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খুলনায় অপরাধ কর্মকাণ্ড বেড়েছে

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১১ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় অপরাধ কর্মকাণ্ড বেড়েছে

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা মহানগর ও জেলায় এক মাসের ব্যবধানে জোড়া হত্যা, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এবং পাচারসহ বিভিন্ন  অপরাধ কর্মকাণ্ড বেড়েছে।

নগর ও জেলার ১৭ থানায় মে মাসের ৩১ দিনে মামলা রেকর্ড করা হয়েছে ৫৮২টি। যা অন্যান্য মাসের তুলনায় সর্বোচ্চ। এপ্রিল মাসে এই সংখ্যা ছিল ৪৩১টি। এক মাসের ব্যবধানে ১৫১টি মামলা বেশি রেকর্ড হয়েছে।

রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত খুলনা জেলা আইনশৃঙ্খলা এবং সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির মাসিক সভায় এই সব তথ্য জানানো হয়েছে। সভায় খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসান সভাপতিত্ব করেন।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় মে মাসে রাহাজানির অভিযোগে একটি, চুরির অভিযোগে ১০টি, খুনের তিনটি, অস্ত্র আইনে চারটি, ধর্ষণের অভিযোগে চারটি, নারী ও শিশু নির্যাতনের ৩৫টি, নারী ও শিশু পাচারের দুটি, মাদকদ্রব্যর ১৭২টি এবং অন্যান্য ৫৬টিসহ মোট ২৮৭টি মামলা দায়ের হয়েছে। এপ্রিল মাসে এই  সংখ্যা ছিল ১৯৬টি।

সভায় জেলা প্রশাসক মো. আমিন উল আহসান বলেন, সন্ত্রাস তথা জঙ্গিবাদের সঙ্গে মাদকাসক্তির সম্পর্ক ওতপ্রোতভাবে জড়িত। তাই মাদক নিয়ন্ত্রণে সরকারের অবস্থান জিরো টলারেন্স। প্রয়োজনে সরকারের নীতি বাস্তবায়নে মাদক কেনাবেচা এবং ব্যবসায় জড়িত ব্যক্তিদের তালিকা টানিয়ে তাদের সামাজিকভাবে বয়কট করা হবে। এই জাতীয় অপরাধ থেকে শিশুদের রক্ষার্থে তিনি বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের মাঝে সাংস্কৃতিক চর্চার পরিবেশ তৈরিতে জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসারদের প্রতি আহ্বান জানান।

সভায় আসন্ন ঈদ উপলক্ষে নগরীতে যানজট বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন মোড়ে ট্রাফিক পুলিশ মোতায়েনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ বিভাগের প্রতি অনুরোধ জানানো হয়। এ ছাড়া ঈদের ছুটিতে চুরি, ডাকাতিরোধে বাড়ির মালিকদের সতর্ক থাকা এবং বাসস্টান্ডে দুস্কৃতিকারী ও ছিনতাইকারীদের দৌরাত্ম্যরোধে পুলিশ বিভাগের সতর্ক অবস্থানের বিষয়ে গুরুত্বারোপ করা হয়েছে। 

সভায় খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারাসহ কমিটির সদস্যরা অংশ নেন।

 

 

 

রাইজিংবিডি/খুলনা/১১ জুন ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়