ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বাজে আউটফিল্ড

খুলনায় খেলা বন্ধের ঘটনায় তোলপাড়

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় খেলা বন্ধের ঘটনায় তোলপাড়

আব্দুল্লাহ এম রুবেল : বাজে আউটফিল্ডের কারণে খেলা বন্ধ হওয়ার উদাহরণ খুব একটা দেখা যায় না। এবার তেমন ঘটনার স্বাক্ষী হলো খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম।

বিসিবি সবুজ দল ও বিসিবি লাল দলের চারদিনের অনুশীলন ম্যাচ হলেও নানা দিক দিয়ে গুরুত্বপূর্ণ ছিল ম্যাচটি। তবে বুধবার প্রথম দিন বাজে আউটফিল্ডের কারণে দুই সেশনেই দিনের খেলা শেষ হয়েছে। আর এই দুই সেশনেই চোটে পড়েছেন সৌম্য সরকার, আবু জায়েদ রাহী ও মোহাম্মদ সাইফ হাসান। এরপর দুই দলের ক্রিকেটারদের অভিযোগের প্রেক্ষিতে আম্পায়ার খেলা বন্ধ করে দেন।

বাজে আউটফিল্ডের কারণে খেলা বন্ধ হওয়ার ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। ভেন্যু কতৃপক্ষ ম্যাচ আয়োজনের জন্য সময় স্বল্পতা, সরঞ্জামাদির অভাবসহ নানা অজুহাতের কথা বলছে। ম্যাচের সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, ভেন্যু কতৃপক্ষের দায়িত্বহীনতার কারণেই মাঠের এই দুর্দশা। খেলার জন্য মাঠ উপযুক্ত না করেই কেন খেলা শুরু করা হল, সেটি নিয়েই প্রশ্ন উঠেছে।

আবু নাসের স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার আব্দুস সাত্তার কচি বলেছেন, ‘আমরা ম্যাচটি আয়োজনের জন্য খুব অল্প সময় পেয়েছি। এই সময়ে মাঠ পুরোপুরি প্রস্তুত করা দুরুহ। এ ছাড়া ঘাস কাটার মেশিনের ব্লেড নেই। যার কারণে মাঠের পুরোপুরি পরিচর্যা করা হয়ে ওঠেনি।

এ ব্যাপারে বিসিবির গ্রাউন্ডস কমিটির ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

দুই দলের সঙ্গে থাকা কোচ সায়মন হেলমট পরে জানান, ক্রিকেটারদের নিরাপত্তা তাদের কাছে সবার আগে, ‘এই মাঠে খেলা কন্টিনিউ করলে আরো খেলোয়াড় ইনজুরিতে পড়ত। এ কারণেই আমরা খেলতে আপত্তি জানিয়েছি।’

তবে ম্যাচের দ্বিতীয় দিন থেকে আধা ঘন্টা আগে দিনের খেলা শুরু করে সময় কভার করা হবে বলে জানা গেছে।

জাতীয় দলের বাদ পড়া ক্রিকেটার, এইচপি টিম ও ‘এ’ দলের সমন্বয়ে গড়া ক্রিকেটারদের নিয়ে খুলনায় চারদিনের এই প্রস্তুতি ম্যাচের আয়োজন করেছে বিসিবি। বিসিবি লাল দল ও বিসিবি সবুজ দল নামে খেলতে নামে তারা। প্রথম দুই সেশনে ভালো অনুশীলন হয়েছে কেবল ইমরুল কায়েসের। দিনের একমাত্র অর্ধশতক এসেছে তার ব্যাট থেকে। প্রথম দিনের খেলা শেষে ইমরুলের নেতৃত্বাধীন বিসিবি সবুজ দল ৫২ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করেছে। 



রাইজিংবিডি/খুলনা/১৯ সেপ্টেম্বর ২০১৮/আব্দুল্লাহ এম রুবেল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়