ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খুলনায় চারদিনের ম্যাচ দিয়ে শেষ হচ্ছে এইচপি কার্যক্রম

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৮, ১৬ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় চারদিনের ম্যাচ দিয়ে শেষ হচ্ছে এইচপি কার্যক্রম

আব্দুল্লাহ এম রুবেল : জাতীয় দল থেকে বাদ পড়া আর জাতীয় দলের সম্ভাবনায় থাকা ক্রিকেটারদের আরও নিবিড় পর্যবেক্ষণ ও প্রশিক্ষণের জন্য চলতি বছর ২৮ মে শুরু হয়েছিলো বিসিবির হাই পারফরমেন্স (এইচপি) টিমের কার্যক্রম। খুলনায় আগামী ২০ সেপ্টেম্বর থেকে একটি চারদিনের ম্যাচ দিয়ে শেষ হচ্ছে এইচপি টিমের এই বছরের কার্যক্রম।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে এই চারদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। যেখানে এইচপি টিমের খেলোয়াড়রা ছাড়াও অংশ নিবেন জাতীয় দলে জায়গা না পাওয়া ও ‘এ’ দলের বেশ কয়েকজনক্রিকেটার। শনিবার বিসিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

এ ম্যাচকে সামনে রেখে আজ সোমবার খুলনায় এসে পৌঁছানোর কথা রয়েছে ক্রিকেটারদের। মূলত এইচপি টিম, জাতীয় দল থেকে বাদ পড়া ও ‘এ’ দলের সমন্বয়ে দু’টি দল গঠন করা হবে। আজ ক্রিকেটাররা খুলনায় আসলেও অনুশীলন শুরু করবে মঙ্গলবার থেকে। আর বৃহস্পতিবার থেকে অনুষ্ঠিত হবে চারদিনের ম্যাচটি।

এ ম্যাচে অংশ গ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে উল্লেখযোগ্য হলেন তাসকিন আহমেদ, সৌম্য সরকার, মার্শাল আইয়ুব, ইমরুল কায়েস, আল আমিন, নুরুল হাসান সোহান প্রমুখ।

দেশের উদীয়মান ক্রিকেটারদের জাতীয় পর্যায়ের জন্য তৈরি এবং প্রতিভাবানদের পরিচর্যার লক্ষ্যে গেল ২৮ মে শুরু হয়েছিল এইচপি ইউনিটের চলতি বছরের কার্যক্রম।যেখানে অংশ নেয় ২৪ ক্রিকেটার। তবে এবার বিদেশ সফর ছাড়াই এবারের এইচপি ক্যাম্পের সমাপ্তি ঘটতে যাচ্ছে। চলতি মাসের শুরুতে সেপ্টেম্বরের শ্রীলঙ্কা সফরের সম্ভাবনা থাকলেও বাতিল হয়ে গেছে।

তবে এইচপি টিম বেশ কয়েকটি ম্যাচ খেলার সুযোগ হয়েছে ক্রিকেটারদের। বিকেএসপি ও খুলনায় তিনটি করে ৫০ ওভারের ম্যাচ খেলেছে এইচপি।




রাইজিংবিডি/খুলনা/১৬ সেপ্টেম্বর ২০১৮/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়