ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

খুলনায় নতুন বই পেল ১৯ লাখ ১১ হাজার শিক্ষার্থী

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৩, ২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় নতুন বই পেল ১৯ লাখ ১১ হাজার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, খুলনা: নতুন বছরের পাঠ্যপুস্তক উৎসবে খুলনায় নতুন বই পেল ১৯ লাখ ১১ হাজার শিক্ষার্থী।

খুলনা জিলা স্কুল মাঠে মঙ্গলবার খুলনা বিভাগের এসব শিক্ষার্থীর মধ্যে মোট দুই কোটি ৪২ লাখ ৬২ হাজার বই বিতরণ করা হয়। এর মধ্যে খুলনা জেলায় দুই লাখ ৫৮ হাজার ২৬৩ জন শিক্ষার্থীকে দেওয়া হয় ৩৩ লাখ ৭৯ হাজার বই ।

উৎসবের উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধনকালে কেসিসি মেয়র বলেন, ‘একসময় ধনী আর দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মধ্যে বৈষম্য ছিলো। গরীব শিক্ষার্থীরা নতুন বই কিনতে পারত না। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বৈষম্য দূর করার উদ্যোগ নেন। তখন অনেকেই পহেলা জানুয়ারি সারা দেশে একযোগে নতুন বই বিতরণ নিয়ে সংশয় প্রকাশ করেছিল। কিন্তু সেই সংশয়কে ভুল প্রমাণিত করে গত ১০ বছর যাবত নববর্ষের প্রথম দিনেই সকল প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের আঞ্চলিক পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান এবং খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক মোঃ আরিফুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন, খুলনা জেলা শিক্ষা অফিসার খোঃ রুহুল আমীন। উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপ-পরিচালক নিভা রাণী পাঠক।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চল এই উৎসবের আয়োজন করে।

 

 

 

রাইজিংবিডি/ খুলনা/২ জানুয়ারি /২০১৯ /মুহাম্মদ নূরুজ্জামান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়