ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খুলনায় মঙ্গলবার থেকে আয়কর মেলা শুরু

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১১ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় মঙ্গলবার থেকে আয়কর মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় আগামী মঙ্গলবার থেকে সপ্তাহব্যাপী আয়কর মেলা-২০১৮ শুরু হচ্ছে।

১৯ নভেম্বর পর্যন্ত নগরীর বয়রা কর ভবন প্রাঙ্গণে চলবে এ মেলা। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে।

রোববার দুপুরে কর অঞ্চল-খুলনার কর কমিশনার মো. জাহাঙ্গীর আলম নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে কর কমিশনার বলেন, সকল শ্রেণির করদাতার সহজে ও স্বাচ্ছন্দে আয়কর রিটার্ন দাখিল করাসহ সকল সেবা সুষ্ঠুভাবে প্রাপ্তি নিশ্চিত করতে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইটিআইএন রেজিস্ট্রেশন বুথে প্রয়োজনীয় তথ্য প্রদান করে নতুন করদাতারা ইটিআইএন রেজিস্ট্রেশন এবং বর্তমান করদাতারা রি-রেজিস্ট্রেশন করতে পারবেন। পাশাপাশি মেলায় করদাতারা তাদের আয়কর রিটার্ন দাখিল এবং মেলা প্রাঙ্গণে স্থাপিত সোনালী, বেসিক ও জনতা ব্যাংকের বুথের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাদের আয়কর জমা দিতে পারবেন। মেলায় মহিলা, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য পৃথক বুথ থাকবে। করদাতাদের রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় ‘হেলপ ডেস্ক’ থাকবে। এ বছর আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর।

সম্মেলনে আরো জানানো হয়, সোমবার নগরীর একটি হোটেলে আয়োজন করা হয়েছে করদাতা সম্মাননা প্রদান অনুষ্ঠান। কর অঞ্চল খুলনার আওতাধীন খুলনা সিটি কর্পোরেশনসহ ১০টি জেলা হতে মোট ৭৭ জন সেরা করদতাকে বিভিন্ন ক্যাটাগারিতে সম্মাননা দেওয়া হবে।

এ বছর কর অঞ্চল খুলনার আওতাধীন খুলনাসহ ১০ জেলার জেলা শহর যথাক্রমে- যশোর, বাগেরহাট, সাতক্ষীরা, মেহেরপুর, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় ১৪-১৭ নভেম্বর,  চুয়াডাঙ্গা, ১৬-১৯ নভেম্বর, নড়াইল এবং মাগুরা ১৫-১৮ নভেম্বর পর্যন্ত চার দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। যশোরের ঝিকরগাছা ও অভয়নগর উপজেলায় ১৭-১৮ নভেম্বর এবং বাগেরহাটের মোংলা, সাতক্ষীরার কালীগঞ্জ, কুষ্টিয়ার ভেড়ামারা এবং ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় ১৮-১৯ নভেম্বর দুই দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এ সকল মেলা প্রতিদিন সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

এ সময় কর আপিল অঞ্চল খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়, কর অঞ্চল খুলনার অতিরিক্ত কর কমিশনার খালেদ শরিফ আরেফিন, যুগ্ম কর কমিশনার মো. মঞ্জুর আলম, ম. মুহিতুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/খুলনা/১১ নভেম্বর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়