ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

খুলনায় সুপেয় পানির মেগা প্রকল্প গ্রহণ

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ১৭ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় সুপেয় পানির মেগা প্রকল্প গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনার নয়টি উপজেলায় সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে ১৩ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে মেগা প্রকল্প হাতে নেওয়া হয়েছে। প্রকল্পের মধ্যে দেড় হাজারটি রেইন ওয়াটার হারভেস্টিংসহ গভীর নলকূপ এবং পাইপ লাইন স্থাপনসহ সংশ্লিষ্ট কার্যক্রম নেওয়া হয়েছে।

রোববার দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় এই তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আমিন উল আহসান।

সভায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতিসহ বিভিন্ন দপ্তরের উন্নয়ন কর্মকাণ্ড এবং এ সংক্রান্ত সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় নগরীর বিভিন্ন রাস্তা ও দোকানের সামনে যত্রতত্র ময়লা ফেলার বিষয়ে সিটি করপোরেশনের দৃষ্টি আকর্ষণ করা হয় এবং কঠোর ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়। প্রয়োজনে সংশ্লষ্টি দোকানের ট্রেড লাইসেন্স বাতিলের পরামর্শ দেন জেলা প্রশাসক।

সভায় কেডিএ’র পক্ষ থেকে জানানো হয়, খুলনাবাসীর কাঙ্ক্ষিত ময়ূরী আবাসন প্রকল্পের কাজ দ্রুত শুরু হবে। গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বলেন, প্রয়োজনীয় জমি না পাওয়ার কারণে সরকারি শিশু হাসপাতাল ও তেরখাদা ফায়ার স্টেশন নির্মাণের কাজ শুরু করা যাচ্ছে না। এ বিষয়ে জেলা প্রশাসক এবং সংশ্লষ্টি উপজেলা চেয়ারম্যান বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের প্রতিশ্রুত প্রদান করেন।

সড়ক ও জনপথ বিভাগ সংক্রান্ত আলোচনায় অংশ নিয়ে বিভিন্ন উপজেলার চেয়ারম্যান বলেন, বর্তমান সরকার দেশের অনেক উন্নয়ন করছে কিন্তু রাস্তাঘাট খারাপ থাকলে জনমনে নেতিবাচক ধারণা তৈরি হয়। রাস্তা নির্মাণে বা সংস্কারে বিলম্ব হলেই জনগণ ক্ষুব্ধ হয়ে ওঠে। তাই ক্ষতিগ্রস্ত রাস্তার সংস্কার কাজ দ্রুততম সময়ের মধ্যে শেষ করতে হবে।

সভায় জেলা প্রশাসক মো. আমিন উল আহসান বলেন, প্রতিটি উন্নয়ন কর্মকাণ্ডে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে, যাতে তাদের মধ্যে কোনো ধরনের ভুল বুঝাবুঝির সৃষ্টি না হয়। স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে প্রতিটি প্রকল্প বাস্তবায়নের পরামর্শ দেন তিনি।

সভায় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, কেসিসি প্রতিনিধিসহ কমিটির সদস্যরা অংশ নেন।



রাইজিংবিডি/খুলনা/১৭ ডিসেম্বর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়