ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খুলনায় স্ত্রী হত্যায় মৃত্যুদণ্ড

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ১৬ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় স্ত্রী হত্যায় মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় স্ত্রী রহিমা বেগমকে (২৪)  হত্যার দায়ে স্বামী মো. মনির হাওলাদারকে (৩৫) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুর সাড়ে ১২টায় খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মনির নগরীর দৌলতপুর থানার মহেশ্বরপাশা মুন্সিপাড়া এলাকার মৃত মুজিবর হাওলাদারের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, পারিবারিক কলহের জেরে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে স্ত্রী রহিমাকে শ্বাসরোধ করে হত্যা করে মনির। স্ত্রীকে হত্যার পর মনির ঘরের বাইরে থেকে দরজায় তালা দিয়ে চলে যায়। পরে নিজ থেকেই সে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আমিরুল ইসলামের আদালতে গিয়ে উপস্থিত হয়। সেখানে গিয়ে সে ম্যাজিস্ট্রেটের সামনে হত্যাকাণ্ডের কথা স্বীকার করে। আদালত তার প্রাথমিক বক্তব্য শুনে দৌলতপুর থানা পুলিশকে ঘটনার বিষয়ে জানিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধারসহ আইনি ব্যবস্থা গ্রহণের আদেশ দেন।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘরের তালা ভেঙে রহিমার লাশ উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়ে আদালতকে অবগত করে।

ঘটনার দিনই রহিমার বাবা মো. আব্দুল ওহাব মিয়া দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। একই দিন মনির আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মামলার তদন্ত কর্মকর্তা দৌলতপুর থানার এস আই বাবলুর রহমান খান ২০১৬ সালের ১ মে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার এজাহার ও চার্জশিটভুক্ত ১৩ জন সাক্ষী আদালতে তাদের সাক্ষ্য প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন মহানগর দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট সুলতানা রহমান শিল্পী ও এপিপি মো. কামরুল হোসেন জোয়ার্দার।




রাইজিংবিডি/খুলনা/১৬ অক্টোবর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়