ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনায় ৭০টি কচ্ছপসহ ৩ পাচারকারী গ্রেপ্তার

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় ৭০টি কচ্ছপসহ ৩ পাচারকারী গ্রেপ্তার

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় ৭০টি জীবিত কচ্ছপসহ তিন পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার রাতে র‌্যাব-৬’র এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে সকাল ৯টার দিকে র‌্যাবের একটি দল খুলনার বটিয়াঘাটা উপজেলার হাটবাটি গ্রামস্থ বড় ব্রিজের অদূরে সাচিবুনিয়া-চালনা সড়ক এলাকা থেকে কচ্ছপসহ তাদের গ্রেপ্তার করে। 

গ্রেপ্তারকৃতরা হলেন- গোপালগঞ্জের বরমপাল্টা গ্রামের মৃত রশিক বাড়ৈই’র ছেলে বিষ্ণু বাড়ৈই (৬৫), একই উপজেলার মহাটালী গ্রামের পুলিন মন্ডলের ছেলে পলাশ মন্ডল (২৬) ও সাচিবুনিয়া বিশ্বরোড মোড়স্থ ইদ্রিস আলীর বাড়ির ভাড়াটিয়া আব্দুল মালেক (৩৮)।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, মেজর এ এম আশরাফুল ইসলামের (স্পেশাল কোম্পানি কমান্ডার) নেতৃত্বে একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বটিয়াঘাটা থানাধীন হাটবাটি গ্রামস্থ বড় ব্রিজের একশত গজ দক্ষিণে সাচিবুনিয়া-চালনাগামী পাকা রাস্তার উপর অভিযান চালায়। এ সময়  একটি চটের বস্তার মধ্যে রক্ষিত ছোট বড় ৭০টি জীবিত কচ্ছপ, একটি ব্যাটারিচালিত পুরাতন অটোরিকশা, তিনটি ব্যবহৃত পুরাতন মোবাইল সেট এবং কচ্ছপ বিক্রির ৪৪ হাজার ৭০ টাকা উদ্ধার করা হয়। কচ্ছপসহ উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ১ লাখ ৫৯ হাজার ৭০ টাকা।

মেজর এ এম আশরাফুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘ দিন ধরে সুন্দরবন থেকে ফাঁদ পেতে জীবিত কচ্ছপ আটক করে অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে ক্রয়-বিক্রয় করে আসছে। তারা এলাকায় কচ্ছপ পাচারকারী দলের সক্রিয় সদস্য বলে স্থানীয়দের কাছ থেকে জানা গেছে।

তাদের বিরুদ্ধে বটিয়াঘাটা থানায় মামলা দায়ের করা হয়েছে।



রাইজিংবিডি/খুলনা/০২ জানুয়ারি ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়