ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খোয়া যাওয়া পাসপোর্ট টিকেট উদ্ধার, গ্রেপ্তার ২

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ২৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খোয়া যাওয়া পাসপোর্ট টিকেট উদ্ধার, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : ঢাকা থেকে বরিশালগামী বাস থেকে মালয়েশিয়া প্রবাসীর পাসপোর্ট, ভিসা, বিমান টিকেট, নগদ টাকা ও মূল্যবান মালামাল ভর্তি লাগেজ চুরির ৩৬ দিন পর সেটি উদ্ধার করেছে বরিশাল জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গত সোমবার রাতে বরিশালের গৌরনদী উপজেলার টরকী থেকে ওই মালামাল উদ্ধার এবং দুইজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মাদারীপুরের কালকিনি উপজেলার দক্ষিণ রঞ্জনপুর গ্রামের মৃত আলাউদ্দিন বেপারীর ছেলে জালাল বেপারী (৩০) এবং গৌরনদী উপজেলার দক্ষিণ রামসিদ্ধি গ্রামের সেকান্দার আলী মৃধার ছেলে সোহাগ মৃধা (২৮)।

আজ মঙ্গলবার বিকেলে বরিশাল জেলা পুলিশ লাইনস্ ইন সার্ভিস ট্রেনিং সেন্টারে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বিষয়টি জানান।

তিনি বলেন, জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার লেঙ্গুটিয়া ভোলানাথ গ্রামের রাজ্জাক হাওলাদারের ছেলে ইউনুস হাওলাদার ছয় বছর মালয়েশিয়ায় প্রবাস জীবন কাটিয়ে তিন মাসের ছুটিতে গত ১৯ সেপ্টেম্বর ঢাকায় আসেন। ওই দিনই ঢাকা থেকে সুরভী পরিবহনের একটি বাসে তিনি বরিশাল হয়ে মেহেন্দিগঞ্জ যাচ্ছিলেন। পথিমধ্যে তিনি বাসের মধ্যে ঘুমিয়ে পড়লে তার লাগেজটি চুরি করে নেয় দুর্বৃত্তরা। লাগেজে ৪৭৭৫ মালয়েশিয়ান রিঙ্গিত (৯৫ হাজার ৫০০ টাকা), দুটি স্বর্ণের চেইন, এক জোড়া কানের দুল, তিনটি মোবাইল ফোনসেট, মালয়েশিয়ার ভিসাসহ পাসপোর্ট এবং বিমানের রিটার্ন টিকেট ছিল।

পরবর্তীতে দুর্বৃত্তরা পাসপোর্টসহ লাগেজ ফেরত দেওয়ার কথা বলে ১০ অক্টোবর এবং ১৩ অক্টোবর মোবাইল ফোনে কল দিয়ে দুই দফায় বিকাশের মাধ্যমে ৫ হাজার এবং ৩ হাজার টাকা নেয়। এরপর তৃতীয় দফায় আবার ৫০ হাজার টাকা দাবি করে। ইউনুস টাকা দিতে অস্বীকার করলে দুর্বৃত্তরা পাসপোর্টের ঠিকানা অনুযায়ী ইউনুসের বাড়ি গিয়ে তাকে হত্যার হুমকি দেয়।

এ ঘটনা গৌরনদী থানায় জানান ইউনুস। পরে পুলিশ সুপারের নির্দেশে জেলা গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রতারকদের অবস্থান সনাক্ত করে এবং দুইজনকে গ্রেপ্তার করে।

তাদের কাছ থেকে চুরি যাওয়া পাসপোর্ট, ভিসা, রিটার্ন বিমান টিকেট উদ্ধার করেছে পুলিশ। চুরি যাওয়া অন্য মালামাল উদ্ধার এবং এ ঘটনায় জড়িত চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানিয়েছেন মোল্লা আজাদ হোসেন।



রাইজিংবিডি/বরিশাল/২৪ অক্টোবর ২০১৭/জে.খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়