ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গণতন্ত্রের আন্দোলন বেগবান করার আহ্বান নজরুলের

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ১৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণতন্ত্রের আন্দোলন বেগবান করার আহ্বান নজরুলের

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির প্রয়াত নেতা আর এ গণি আজীবন গণতন্ত্রের জন্য লড়াই করেছেন জানিয়ে ‘গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন’ বেগবান করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

দলের প্রাক্তন স্থায়ী কমিটির সদস্য আর এ গণির প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এর আয়োজন করে ‘আর এ গণি স্মৃতি পরিষদ’।

নজরুল ইসলাম বলেন, ‘আর এ গণি গণতন্ত্রের জন্য সারাজীবন সংগ্রাম করেছেন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা পেলে তার আত্মা শান্তি পাবে।’

আর এ গণিকে নিবেদিতপ্রাণ অগ্রসরমান নেতা অভিহিত করে তিনি বলেন, ‘তাকে হারিয়ে বিএনপি অনেক বড় শূন্যতা অনুভব করেছে। তিনি জিয়াউর রহমানের হাত ধরে রাজনীতিতে এসেছিলেন এবং খালেদা জিয়ার অনেক বিশ্বস্ত ছিলেন।’

যারা দেশের জন্য, দলের জন্য জীবন দিয়েছেন তাদের জন্য প্রতিনিয়ত দোয়া করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান দলের এই নীতিনির্ধারক।

মিলাদ মাহফিলে বিএনপির ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, অ্যাডভোকেট আহমেদ আজম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, আব্দুল আউয়াল খান, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলামসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৭/রেজা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়