ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গণমাধ্যম সত্য প্রকাশ করতে চায় না : ট্রাম্প

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণমাধ্যম সত্য প্রকাশ করতে চায় না : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : ফ্লোরিডায় এক সমাবেশে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন, ‘গণমাধ্যম সত্য প্রকাশ করতে চায় না।’

শনিবার ফ্লোরিডার মেলবোর্নে ‘ক্যাম্পেইন র‌্যালি ফর আমেরিকা’ শীর্ষক এক সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি বলেন, ‘গণমাধ্যমের নিজস্ব অ্যাজেন্ডা আছে।’

যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন কোনো প্রেসিডেন্ট সাধারণত এ ধরনের সমাবেশে যোগ দেন না। তবে নানা নাটকীয়তার মধ্য দিয়ে সরকার গঠনের এক মাসের মাথায় প্রথার বাইরে গিয়ে সমর্থকগোষ্ঠীর এই সমাবেশে যোগ দিলেন ট্রাম্প।

এই সমাবেশে তার নবগঠিত সরকারের অর্জন নিয়ে উচ্চ কণ্ঠে কথা বলেন ট্রাম্প। তিনি জোর দিয়ে বলেন, যুক্তরাষ্ট্র এখন ইতিবাচক শক্তির মধ্য দিয়ে এগোচ্ছে।

এর আগে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে গণামধ্যমকে তুলোধুনা করেন ট্রাম্প। দিন দিন তার সরকারের ওপর নানামুখী চাপ বাড়ায় তিনি গণামধ্যমে দায়ী করেন।

ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন পদত্যাগ করায় তার স্থানে নতুন মুখ আনতে রোববার এ পদের প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়ার কথা রয়েছে ট্রাম্পের।

শনিবার ফ্লোরিডায় সমাবেশে যোগ দিলে ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়াকে শুভেচ্ছায় সিক্ত করে বরণ করেন তার সমর্থকরা। তবে ট্রাম্পের বিরোধী বিক্ষোভকারীরাও তার যাত্রাপথে অবস্থান নেন। গত নভেম্বরের নির্বাচনে এই রাজ্যের মানুষ ট্রাম্পকে বিজয়ী করে।

সমাবেশে ট্রাম্প বলেন, ‘ভুয়া সংবাদ ফিল্টার বাদেই’ আমি আমেরিকানদের সঙ্গে কথা বলতে চাই।’ গণমাধ্যমকে ‘অসৎ’ উল্লেখ করে ট্রাম্প বলেন, তারা সত্য খবর প্রকাশ করতে চায় না। তারা তার ওপর মনগড়া খবর তৈরি করছে।

ট্রাম্প বলেন, ‘আমরা তাদের মুখোশ খুলতে থাকব।’ গণমাধ্যমের বিরুদ্ধে তার জয় হবেই- দৃঢ়তার সঙ্গে তিনি জনতাকে আশ্বস্ত করেন।

সমাবেশে নির্বাচনী প্রতিশ্রুতি পূরণের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন ট্রাম্প।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/রাসেল পারভেজ/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়