ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘সম্প্রচার আইন উত্থাপন আগামী অধিবেশনে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১২, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সম্প্রচার আইন উত্থাপন আগামী অধিবেশনে’

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জাতীয় সংসদের আগামী অধিবেশনে সম্প্রচার আইন উত্থাপন করা হবে। এর মাধ্যমে সম্প্রচার কমিশন গঠিত হবে। 

তিনি জানান, এই কমিশন ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমকে ছাড়পত্র দেবে, তা বাতিলও করতে পারবে। এটা আধা বিচারিক শক্তিশালী সংস্থা হবে।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে তিনি এসব তথ্য জানান। 

বিএনপি নির্বাচনকালীন সহায়ক সরকারের যে প্রস্তাব দেওয়ার কথা বলছে, সেটি নির্বাচন ভণ্ডুল ও অস্বাভাবিক সরকার গঠনের ক্ষেত্র তৈরির চক্রান্ত বলেও মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ইনু বলেন, নির্বাচিত সরকারের কাছ থেকে আরেকটি নির্বাচিত সরকারের দায়িত্ব গ্রহণের সময় অনির্বাচিত নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাব সংবিধানবিরোধী। কার্যত নির্বাচনকে ভণ্ডুল করা, অস্বাভাবিক সরকার গঠনের ক্ষেত্র তৈরির চক্রান্ত ছাড়া আর কিছুই না।

তিনি বলেন, ওয়েজ বোর্ড গঠনের জন্য প্রাথমিক কাজ শেষ করা হয়েছে। আইনমন্ত্রীর কাছে ওয়েজ বোর্ডের প্রধান হিসেবে একজন বিচারপতির নাম চাওয়া হয়েছে। নাম পাওয়ার পর বোর্ড গঠন হবে। ইলেকট্রনিক গণমাধ্যমকেও ওয়েজ বোর্ডে অন্তর্ভুক্ত করা হবে।

সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিষয়ে তিনি বলেন, এ ব্যাপারে আইনগত নিষ্পত্তি করতে না পারাটা সরকারের ব্যর্থতা। ব্যর্থতা কাটিয়ে উঠতে কাজ করা হচ্ছে।

এ সময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেনসহ সভাপতি আবু দারদা যোবায়ের, সাধারণ সম্পাদক মোরসালীন নোমানীসহ নেতারা উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/আসাদ/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়