ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গলিতে গলিতে ইফতার সামগ্রী

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ১৭ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গলিতে গলিতে ইফতার সামগ্রী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর প্রায় বেশির গলিতে ইফতার সামগ্রীর দোকান বসে রমজানের বিকেলে। নানা রকমের ইফতারে সাজিয়ে নিয়ে বসেন ভাসমান বিক্রেতারা।

বিক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, তারা প্রতিদিন বিকেল ৩টার দিকে দোকানে ইফতারের সামগ্রী সাজিয়ে বসেন। তবে ক্রেতা বেশি আসেন বিকেল ৫টার পর।

শুক্রবার রাজধানী যাত্রাবাড়ি এলাকার কাজলার নয়ানগর সড়কে ঢুকে দেখা যায়, অনেকগুলো ইফতার সামগ্রীর দোকান। প্রথম দোকানটিতে বেশ ভিড়। এখানে হালিম বিক্রি করে। আর ইফতারে হালিমের বেশ কদর রয়েছে। তাই হালিমের এখানে ভিড় একটু বেশি।

কথা হয় বিক্রেতা রাসেলের সঙ্গে। তিনি বলেন, একশ, দুইশ ও সাড়ে তিনশ টাকা করে তিনি হালিম বিক্রি করেন। বিক্রি খুব ভালোই হচ্ছে বলেও জানান এই বিক্রেতা।

কথা হয়ে ক্রেতা রফিকের সাথে। তিনি বলেন, আগেও একদিন এখান থেকে হালিম কিনেছি। টালি নিছিলাম একশ টাকা করে। সেদিন ভালো লেগেছে। তাই গিন্নি আজও বায়না ধরলো ইফতারে হালিম খাবে। সেজন্য হালিম কিনতে আসা।

আরেকটু এগিয়ে দেখা যায়, ছোলা, পিঁয়াজু, বিভিন্ন প্রকার চপ, বেগুনি, বুরিন্দা, জিলাপিসহ বিভিন্ন সামগ্রী নিয়ে বসেছেন বিক্রেতারা। এখানে তুলনামুলক দামও কম আছে।

আলফালাহ মসজিদ গলির বাসিন্দা রাজন বলেন, বাসায় তো ইফতার তৈরি করে। তবে সব তো আর বাসায় তৈরি করা সম্বব না। যেগুলো বাসায় তৈরি না হয় সেগুলো প্রতিদিন কিনে নেই। যেমন ধরেন, জিলাপি, বুরিন্দা এগুলো প্রতিদিনই কিনি। এছাড়া বিভিন্ন প্রকার চপ কিনি।

বিভিন্ন দোকান ঘুরে দেখা গেছে, জিলাপির কেজি ১২০ টাকা করে বিক্রি করে। আর একটু বড় সাইজের জিলাপির পিস ১০ টাকা করে। একটু বড় বলে এগুলো শাহী জিলাপি নামে পরিচিত।

ইফতার সামগ্রীতে এখন আরেকটি জিনিসের কদর দেখা যায়। সেটি হলো ডাব। এই গলিতে বেশ কয়েকটি ডাবের দোকান রয়েছে। আকার ভেদে প্রতিটি ডাব ৪০ থেকে ৬০ টাকায় বিক্রি হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৯/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়