ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাজীপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট সিইসি

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ২০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট সিইসি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, গাজীপুরের এ পর্যন্ত যে আইনশৃঙ্খলা পরিস্থিতি আছে, তাতে তিনি সন্তুষ্ট। নির্বাচন যদি সুষ্ঠু না হয়, যেই ব্যক্তি দায়ী হয়, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন।

বুধবার জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে সিটি কর্পোরেশন নির্বাচন সমন্বয় কমিটির বিশেষ আইনশৃঙ্খলা সভা শেষে এক সংবাদ ব্রিফ্রিংয়ে তিনি এ সব কথা বলেন।

কে এম নুরুল হুদা বলেন, ‘‘২৬ তারিখ (জুন) কীভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে, আইনশৃঙ্খলা বাহিনীর কী দায়িত্ব থাকবে, প্রশাসনের কী ভূমিকা থাকবে, আমাদের পরিকল্পনা কী থাকবে-এ সব বিষয় নিয়ে আমরা মতবিনিময় করেছি। আমাদের আলোচনা এবং মতবিনিময় সফল হয়েছে। আশা করি ২৬ তারিখ যে নির্বাচন হবে তা সুষ্ঠু, গ্রহণযোগ্য হবে এবং ভোটাররা পছন্দমতো প্রার্থীকে ভোট দিতে পারবে।’’

তিনি বলেন, এখানে সর্তকতামূলক অবস্থা আছে। গাজীপুর সবচেয়ে বড় সিটি করপোরেশন। তফসিল ঘোষণার পর থেকে (বন্ধসহ) ৮০ দিন পেরিয়ে গেল। এখানে কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি, যেটা নির্বাচনকে ব্যাহত বা প্রশ্নবিদ্ধ করতে পারে। পরিবেশ পরিস্থিতি যখন এ পর্যন্ত ভালো আছে, নির্বাচনের দিন পর্যন্ত এবং নির্বাচন পার হওয়া পর্যন্ত সেই পরিস্থিতি ধরে রাখতে পারবেন।

‘‘গাজীপুরে এ পর্যন্ত যে আইনশৃঙ্খলা পরিস্থিতি আছে, তাতে আমি সন্তুষ্ট।’’

তিনি জানান, গাজীপুরে ছয়টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করার প্রস্তুতি চলছে।

এ সময় অন্যদের মধ্যে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, সিটি নির্বাচনের বিটানিং অফিসার রকিব উদ্দিন মন্ডল, ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম, গাজীপুরের জেলা প্রশাসক ড. মুহাম্মদ হুমায়ুন কবীর, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

 

 

 

 

রাইজিংবিডি/গাজীপুর/২০ জুন ২০১৮/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়