ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাবতলী পশুর হাট পরিদর্শনে মৎস ও প্রাণি সম্পদমন্ত্রী

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ১৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাবতলী পশুর হাট পরিদর্শনে মৎস ও প্রাণি সম্পদমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর গাবতলী পশুর হাট পরিদর্শন করেছেন মৎস ও প্রাণি সম্পদমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

রোববার বিকাল সাড়ে ৪টায় তিনি গাবতলীর পশুর হাট পরিদর্শনে যান। তিনি হাট ঘুরে ঘুরে দেখেন এবং দেশি গরু ছাগল দেখে সন্তোষ প্রকাশ করেন। ক্রেতা বিক্রেতার সঙ্গেও কথা বলেন তিনি।

মন্ত্রী হাটে প্রাণিসম্পদ অধিদফতর কর্তৃক স্থাপিত মেডিক্যাল সেন্টারের কার্যক্রমও প্রত্যক্ষ করেন। এসময় তিনি কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। পরে তিনি ক্রেতা বিক্রেতাদের উদ্দেশ্য বক্তব্য রাখেন।

মন্ত্রী বলেন, ‘প্রতিবেশি দেশ ভারতের গরুর সরবরাহ বন্ধ করার সিদ্ধান্ত আমাদের আমাদের জন্য শাপে বর হয়েছে। আমরা এখন প্রাণিসম্পদে স্বয়ংসম্পূর্ণ। কোন দেশের উপর নির্ভরশীল নই। এবার ঈদের চাহিদার বেশি পশু মজুদ রয়েছে। এবার প্রায় দেড় কোটি কোরবানি যোগ্য পশু রয়েছে আমাদের।’

তিনি বলেন, ‘হাটে বিপুলসংখ্যক দেশি গরুর সারি প্রমাণ করে যে, দেশি গরু দিয়েই আমাদের কোরবানির কাজ সম্পন্ন হবে।’ তিনি হাটের ক্রেতা-বিক্রেতাসহ ধর্মপ্রাণ মুসলমানদের ঈদের আগাম শুভেচ্ছা জানান এবং আশাবাদ ব্যক্ত করেন যে, ক্রয়ক্ষমতার মধ্যে ঈদে পশু কোরবানি দিয়ে সন্তুষ্টির সঙ্গে সবাই ঈদ উদযাপন করতে পারবেন।

পরে মন্ত্রী গাবতলী হাটে ছাগলের সরবরাহও পরিদর্শন করেন। ক্রেতা বিক্রেতাদের সঙ্গেও কথা বলেন তিনি।

পরিদর্শনকালে তার সাথে ছিলেন মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, প্রাণিসম্পদ অধিফতরের ডিজি হীরেশ রঞ্জন ভৌমিক ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৮/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়