ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গৃহবধূকে ধর্ষণের দায়ে স্বামীসহ দু’জনের যাবজ্জীবন

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৪, ১১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গৃহবধূকে ধর্ষণের দায়ে স্বামীসহ দু’জনের যাবজ্জীবন

সাতক্ষীরা সংবাদদাতা: সাতক্ষীরায় এক গৃহবধূকে ধর্ষণের দায়ে স্বামীসহ দুই জনের যাবজ্জীবন কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার মঙ্গলবার এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার ওয়ারিয়া গ্রামের মৃত অতুল কুমার ঘোষের ছেলে তপন কুমার ঘোষ (৪০) এবং একই গ্রামের জয় মোড়লের ছেলে ও ধর্ষিতা গৃহবধূর স্বামী নিমাই মোড়ল (৩৫)।

মামলার বিবরণে জানা যায়, ২০০০ সালে সাতক্ষীরা সদর উপজেলার ওয়ারিয়া গ্রামের নিমাই মোড়ল  খুলনার কয়রা উপজেলার বেতকাশি গ্রামে বিয়ে করেন। বিয়ের পর স্ত্রী জানতে পারেন তার স্বামী একজন মাদকাসক্ত। আর তার এই মাদকের টাকা সরবরাহ করতো তারই বন্ধু তপন কুমার ঘোষ। বিনিময়ে তপন তার বন্ধু নিমাই মোড়লের স্ত্রীকে বিভিন্ন সময কু প্রস্তাব দিতো। এক পর্যায়ে তপন তার বন্ধু নিমাই মোড়লের সহযোগিতায় তার স্ত্রীকে কয়েক দফায় ধর্ষণ করে। বিষয়টি নিয়ে ওই গৃহবধূর সাথে তার স্বামী ও স্বামীর বন্ধু তপনের মনোমালিন্য চরম আকারে রূপ নেয়। এরই জের ধরে ২০০৬ সালের ১০ ফেব্রুয়ারি গভীর রাতে তপন ঘরে ঢুকে নিমাই মোড়লের স্ত্রীকে আবার ধর্ষণের চেষ্টা করে। গৃহবধূ বাধা দিলে তারই স্বামীর সহযোগিতায় তপন তার যৌনাঙ্গে লাঠি দিয়ে আঘাত করে। ঘটনায় ১৩ ফেব্রুয়ারি গৃহবধূর বাবা জামাইয়ের বন্ধু তপন ও জামাই নিমাইকে আসামী করে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের করেন।

এ মামলায় ৮ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও নথি পর্যালোচনান্তে বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু  বিষয়টি নিশ্চিত করে জানান, এ রায়ের সময় আসামিদ্বয় পলাতক ছিলেন।



রাইজিংবিডি/সাতক্ষীরা/১১ জুলাই ২০১৮/এম.শাহীন গোলদার/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়