ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে বাস চলাচল বন্ধ, ভোগান্তি

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে বাস চলাচল বন্ধ, ভোগান্তি

শ্রমিকদের বিক্ষোভ

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র নিহতের জের ধরে গত তিন দিন গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে।

লোকাল বাস ও ঢাকাসহ অন্যান্য স্থানে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় ওই সড়কে চলাচলকারী যাত্রীরা সমস্যার মধ্যে পড়েছে।

গত শনিবার কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে কমলকুঁড়ি বিদ্যানিকেতনের দ্বিতীয় শ্রেণীর ছাত্র সিয়াম বাস চাপায় নিহত হয়। এ ঘটনার পর বিক্ষুব্ধ জনতা ঘাতক বাসে আগুন দিয়ে পুড়িয়ে দেয় এবং ওই সড়কে স্থানীয়রা ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

আজ সোমবার দুপুরে বাস পোড়ানোর প্রতিবাদে শ্রমিকরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে।

স্মারকলিপিতে বলা হয়েছে, বিষয়টির মীমাংসা না হলে আগামী বুধবার থেকে গোপালগঞ্জের সব অভ্যন্তরীণ সড়কে তারা বাস চলাচল বন্ধ করে দেবে এবং বৃহস্পতিবার সকাল ৬টা থেকে গোপালগঞ্জের উপর দিয়ে কোনো ধরনের যানবাহন চলাচল করতে দেবে না। এতে করে ঢাকা-খুলনা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাবে।

জেলা বাস মালিক সমিতির সভাপতি আবুল হোসেনের সঙ্গে কথা হলে তিনি জানান, কোটালীপাড়ার স্থানীয় জনগণ দুর্ঘটনাকে কেন্দ্র করে তাদের একটি লোকাল বাস আগুন দিয়ে পুড়িয়ে দেয়। চালককে গ্রেপ্তার ও শ্রমিকদের মারপিট করে। এর বিচার দাবিতে কর্মসূচি ঘোষণা করা হয়েছে। প্রশাসন সুষ্ঠু সমাধান না দিলে ঘোষিত কর্মসূচি পালন করা হবে।

এ ব্যাপারে কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ফারুক জানান, বিষয়টি নিয়ে সমঝোতার চেষ্টা চলছে। শীঘ্রই সমাধান হবে।

জেলা প্রশাসক মো. মোখলেসুর রহমান সরকার বলেন, আগামী বুধবার বাস মালিক সমিতি,  শ্রমিক নেতারা ও কোটালীপাড়ার নেতাদের সঙ্গে বৈঠক হবে। সেখানে বিষয়টির মীমাংসা হবে।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২০ ফেব্রুয়ারি ২০১৭/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়