ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গোপালগঞ্জ শিক্ষার্থীকে ভুল ইনজেকশন পুশ করায় মামলা

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৯, ২৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোপালগঞ্জ শিক্ষার্থীকে ভুল ইনজেকশন পুশ করায় মামলা

হাসপাতালে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য পুলিশ মোতায়েন

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে নার্সের ভুল ইনজেকশন পুশ করার দায়ে ডা. তপন কুমার মন্ডলসহ তিনজনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ ওসি) মোঃ মনিরুল ইসলাম জানান, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মরিয়ম সুলতানা মুন্নিকে ভূল ইনজেকশন পুশ করার দায়ে বুধবার রাতে ওই ছাত্রীর চাচা জাকির হোসেন বিশ্বাস একটি মামলা দায়ের করেন। এতে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ডা. তপন কুমার মন্ডল, নার্স শাহানাজ ও কুহেলিকাকে অভিযুক্ত করা হয়েছে। থানার পক্ষ থেকে ও হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে তদন্ত চলছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা গ্রহণ করা হবে।

গোপালগঞ্জ হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম চৌধুরী বলেছেন, এ ব্যাপারে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী শনিবার কমিটি তাদের প্রতিবেদন দাখিল করবেন। তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, ভুল ইনজেকশন পুশের কারণে অবস্থার অবনতি হওয়ায় ওই ছাত্রীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। হাসপাতালে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, পিত্ত থলিতে পাথরের কারণে মুন্নিকে ডাক্তার তপন কুমার মন্ডলের কাছে দেখানো হয়। গত মঙ্গলবার (২১ মে) সকাল ১০টায় ওই শিক্ষার্থীর অপারেশন করার দিন ধার্য ছিল। ভোর সাড়ে ৫টার দিকে হাসপাতালের নার্স ওই ছাত্রীকে গ্যাসের ইনজেকশনের পরিবর্তে ভূল করে অজ্ঞান করার ইনজেকশন দিয়ে দেয়। এসময় ওই শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে খুলনার আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে বুধবার রাতে উন্নত চিকিসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়।




রাইজিংবিডি/ গোপালগঞ্জ/২৩ মে ২০১৯/বাদল সাহা/টিপু                

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়